ঢাকায় এসে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন গৌতম আদানি

0
125

বাংলাদেশ সফর করেছেন ভারতের আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি। শনিবার (১৫ জুলাই) সংক্ষিপ্ত সফরে ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। এ সময় বিদ্যুৎ উৎপাদন বিষয়ে সহযোগিতার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি। একাধিক বার্তা সংস্থায় এ খবর দেয়া হয়েছে।

খবরে বলা হয়, শনিবার সকাল ১০টার দিকে নিজস্ব উড়োজাহাজে করে ঢাকায় অবতরণ করেন গৌতম আদানি। এরপর বেলা ১১টার দিকে তিনি গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এরপর বেলা সোয়া ১টার দিকে তিনি ঢাকা ছাড়েন।

বেলা ১টা ৪০ মিনিটে নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে এক বার্তায় গৌতম আদানি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে ১ হাজার ৬০০ মেগাওয়াট ক্ষমতার গোড্ডা বিদ্যুৎকেন্দ্রের বিদ্যুৎ বুঝিয়ে দিতে পেরে (আমি) সম্মানিত।’

তিনি আরও বলেন, ‘ভারত ও বাংলাদেশের সাহসী সেই দলকে স্যালুট জানাই, যারা করোনা মহামারির মধ্যেও কাজ শুরু করে মাত্র সাড়ে ৩ বছরের রেকর্ড সময়ে বিদ্যুৎকেন্দ্রটি উৎপাদনে নিয়ে এসেছে।’

এ বিষয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, গোড্ডা বিদ্যুৎ কেন্দ্র পুরোপুরি উৎপাদন শুরু করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিতে এসেছিলেন গৌতম আদানি।

গত ২৫ জুন ভারতের ঝাড়খণ্ড রাজ্যের গোড্ডা জেলায় অবস্থিত আদানি বিদ্যুৎকেন্দ্র পুরোদমে উৎপাদন শুরু করে। এর আগে গত এপ্রিলে সক্ষমতার অর্ধেক বিদ্যুৎ সরবরাহ শুরু হয়।

১ হাজার ৬০০ মেগাওয়াট সক্ষমতার ওই বিদ্যুৎকেন্দ্রটি তৈরি করা হয়েছে শুধুমাত্র বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ করতে। ২৫ বছরের চুক্তিতে ওই বিদ্যুৎকেন্দ্র থেকে বিদ্যুৎ কিনছে বাংলাদেশ।