খুলনায় মাদক বিরোধী সাইকেল র‌্যালি

0
122

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃ ‘মাদককে না বলুন’ এই শ্লোগানকে সামনে রেখে রাউন্ড টেবিল বাংলাদেশের উদ্যোগে বর্ণাঢ্য সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ জুলাই) সকাল ১০টায় খুলনার শিববাড়ি মোড়ে উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রাকিবুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ খুলনা মহানগর ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার অধ্যাপক মোঃ আলমগীর কবির, বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের খুলনা শাখার সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মো. শহিদুল ইসলাম ও খুলনা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মাহবুবুর রহমান মুন্না।

র‌্যালি পূর্বক আলোচনা সভা পরিচালনা করেন মাদক বিরোধী সাইকেল র‌্যালির প্রধান সম্বয়ক ও রাউন্ড টেবিল বাংলাদেশের জাতীয় সভাপতি এজাজ মাহমুদ রনি। অনুষ্ঠান প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের সম্মাননা স্বারক প্রদান করা হয়।

সাইকেল র‌্যালিটি শিববাড়ি মোড় থেকে শুরু করে সোনাডাঙ্গা বাস স্ট্যান্ড- গল্লামারী- নিরালা- ময়লাপোতা- মোড়-সাতরাস্তার মোড়-পিটিআই মোড়- রূপসা স্ট্যান্ড মোড়-নতুন বাজার-খুলনা জিলা স্কুল-ফেরিঘাট প্রদক্ষিণ করে শিববাড়ি মোড়ে এসে শেষ হয়। খুলনা সাইক্লিস্টস, যশোর সাইক্লিস্টস, নড়াইল সাইক্লিস্টস, নওয়াপাড়া সাইক্লিস্টস, নওয়াপাড়া স্টান্ট রাইডার্স ও খুলনা সাইক্লিং কমিউনিটির প্রায় আড়াইশ সাইক্লিস্ট এ র‌্যালিতে অংশগ্রহণ করে।

সাইকেল র‌্যালি অনুষ্ঠানটির অনলাইন মিডিয়া পার্টনার ছিল দেশের শীর্ষ অন-লাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম। অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিল দুরন্ত বাইসাইকেল।

মাদক শুধু ব্যক্তি নয়, পুরো পরিবারকেই ধ্বংস করে। তরুণ, যুবকরা হচ্ছে জাতির শ্রেষ্ঠ সম্পদ, মাদকের ছোবল থেকে তাদের বাচাতে সকলকে এগিয়ে আসতে হবে। মাদকের বিরুদ্ধে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাদক কারবারীদের ব্যাপারে প্রশাসনকে তথ্য দিয়ে সাহায্য করার জন্য বক্তারা আহবান জানান। একই সাথে মাদক বিরোধী র‌্যালি করার জন্য রেখে রাউন্ড টেবিল বাংলাদেশকে ধন্যবাদ জানান।