গুলশানে পাল্টাপাল্টি ধাওয়ার পর যান চলাচল স্বাভাবিক

0
127

রাজধানীর গুলশান শপিং সেন্টার সিলগালা করার প্রতিবাদে গুলশান-১ নম্বরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ব্যবসায়ী ও কর্মচারীরা। সড়ক অবরোধের পর পুলিশ ব্যবসায়ীদের সরাতে গেলে বাগবিতণ্ডার এক পর্যায়ে পাল্টাপাল্টি ধাওয়া হয় পুলিশের সঙ্গে।

বৃহস্পতিবার বিকেল পৌনে ৪টার দিকে পুলিশ প্রায় সাড়ে তিন ঘণ্টা ধরে চলা এ অবরোধ সরানোর চেষ্টা করলে এই ধাওয়ার ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলশান-১ নম্বর চত্বরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। ব্যবসায়ীরা ছত্রভঙ্গ হয়ে যাওয়ার পর যানবাহন চলাচল শুরু হয়েছে।

ঘটনা নিশ্চিত করে গুলশান থানার পরিদর্শক (পেট্রোল) সেলিম রেজা বলেন, ‘অনেকবার বোঝানোর পরও ব্যবসায়ীরা রাজি না হওয়ায় বিকেল ৩ টা ৪৫ মিনিটের দিকে পুলিশ যখন তাদের রাস্তা থেকে সরিয়ে দিচ্ছল, তখন তারা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এতে একজন পুলিশ সদস্য আহত হয়েছেন।’

তবে পরিস্থিতি এখন স্বাভাবিক হয়ে রাস্তায় আবারও যান চলাচল শুরু হয়েছে বলে জানান তিনি।

গুলশান জোনের সরকারী পুলিশ কমিশনার (এসি) আব্দুল্লাহ আল মাসুম বলেন, ‘প্রায় সাড়ে ৩ ঘণ্টা অবরোধের পর ব্যবসায়ীদের সড়ক থেকে সরে যাওয়ার কথা বললে তারা পুলিশের ওপর চড়াও হন। এক পর্যায়ে পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়তে থাকেন।

‘এরপর তাদের ধাওয়া দিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়া হয়। এ ঘটনায় গুলশান থানার পরিদর্শক (অপারেশনস) আমিনুল ইসলামসহ পুলিশের বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে।’