করোনা ভীতি উপক্ষো করে জনগনের পাশে সিটি মেয়র তালুকদার আ: খালেক

0
92

শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট প্রতিনিধি : করোনা ভয়ে যখন প্রত্যেকে নিজেকে নিরাপদ রাখতে সদা ব্যস্ত , ঠিক সেই মুহুর্তে নিজের জীবনকে ঝুকিতে ঠেলে দিয়ে প্রতিনিয়ত সাধারন মানুষের খোজ খবর নেয়ার জন্য খুলানা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আ: খালেক সিটি কর্পোরেশনের পাশাপাশি রামপাল-মোংলার প্রতিটি কাজকে নিয়মিত এলাকায় উপস্থিত হয়ে পর্যবেক্ষন করছেন।

পাশাপাশি সাধারন মানুষের অধিকার থেকে যাতে তাদের কেউ বঞ্চিত করতে না পারে , সে দিকে অবিরত খেয়াল রেখে চলেছেন। সরকারী সাহায্য যাতে সত্যিকার প্রাপকদের মাঝে বন্টিত হয় , সে বিষয়ে ও তিনি নজর রাখছেন। কখন ও নিজে থেকে আবার কখনও প্রশাসনকে দিকনির্দেশনা দিয়ে এ কাজ তিনি সমান তালে সামলিয়ে চলেছেন। এরই অংশ হিসেবে আসন্ন ঈদে যাতে গরীব ও অসহায় মানুষের মধ্যে যথাযত ভাবে ত্রান সামগ্রী পৌছে যায়, সে লক্ষ্যে আজ ২৯ জুলাই বুধবার সকালে তিনি প্রথমে বাগেরহাটের রামপাল উপজেলার গৌরম্ভা ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় ঈদ উল আযহা উপলক্ষে দুঃস্থ অসহায় পরিবারের মাঝে শাড়ী, থ্রি-পিচ ও খাদ্য সামগ্রী বিতরণ করার জন্য ছুটে আসেন। এরপর একে একে তিনি বাইনতলা , হুড়কা ও রাজনগর ইউনিয়নে উপকারভোগীদের হাতে নিজে ঈদ উপহার ও ত্রান সামগ্রী তুলে দেন।

এ সময় তিনি তার পক্ষ থেকে প্রায় দুই শতাধিক পরিবারের মাঝে ঈদ উপহার ও ত্রান সামগ্রী হিসেবে শাড়ী, ত্রি-পিচ, চাল, ডাল, তেল ও অন্যান্য সামগ্রী জনগনের হাতে তুলে দেন। এরপূর্বে ২৪ জুলাই ও তিনি খুলনা থেকে ছুটে এসে ৬টি ইউনিয়নের প্রায় ৫হাজার ভিজিএফ কার্ডধারী গরীব মানুষের হাতে চাল তুলে দেন। দেশের বিভিন্ন স্থানে ত্রান নিয়ে অনিয়মের অভিযোগ উঠলে ও তার কঠোর নজরদারী ও নির্দেশনার জন্য রামপাল মোংলায় এখনও গরীব মানুষের অধিকার থেকে কেউ বঞ্চিত করার সাহস পায়নি।