প্রতিবন্ধী প্রীতি লতার এইচ এস সি পরীক্ষার স্বপ্ন পূরণ করলো সনাতন সেবক সংসদ

0
853

মানিক ঘোষ, নিজস্ব প্রতিনিধি: এইচ এস সি ফরম ফিলাপের টাকা সহ আর্থিক সহযোগিতায় অসহায় প্রতিবন্ধী প্রীতি লতার পাশে দাড়ালেন সনাতন সেবক সংসদ গ্রুপ কালীগঞ্জ।

সোমবার সকালে কালীগঞ্জ শহীদ-নূরালী কলেজে প্রীতি লতার এইচ এস সি পরীক্ষার জন্য ফরম ফিলাপ, ২ টা প্রাকটিক্যাল পরীক্ষার ফিস সহ পরীক্ষার জন্য কলম,স্কেল,ফাইল,পরীক্ষা দিতে আসা যাওয়ার জন্য ও নতুন পোশাক কেনার জন্য সহায়তায়তার হাত বাড়িয়ে দিলেন সনাতন সেবক সংসদ গ্রুপ কালীগঞ্জ। জানা যায় প্রীতি লতা একজন শারীরিক প্রতিবন্ধী, তার দুই পা অচল। তার মাতা পরের বাড়ী কাজ করে বাবা ছোট থাকতে মারা গেছেন।কোন জমি না থাকায় পরের জায়গা টিনের ছাবড়া দিয়ে কোন রকম বসবাস করেন। শতকষ্টের মাঝেও লেখা পড়ার হাল ছাড়িনি একজন মেধাবী শিক্ষার্থী প্রতিবন্ধী প্রীতি লতা।

কালীগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নে মোস্তবাপুর গ্রামে বসবাস করে। সে বর্তমানে কালীগঞ্জ শহীদ-নূরালী কলেজে অধ্যায়নরত রয়েছে এবং ২০২৩ সালে এইচ এস সি পরীক্ষার্থী। এদিকে পরিক্ষার ফরম ফিলাপের সময় এসেছে, কিন্তু টাকার অভাবে ফরম ফিলাপ করতে পারছে না। বহু চেষ্টা করেও তার দরিদ্র পরিবার টাকা জোগাড় করতে না পেরে দিশেহারা হয়ে পড়ে। এমতাবস্থায় প্রীতিলতা সনাতন সেবক সংসদকে জানালে কলেজে আসার কথা বলে, গ্রুপের এডিমন সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও দৈনিক আমাদের সময় ও দৈনিক পূর্বা ল পত্রিকার প্রতিনিধি মানিক ঘোষ,উপদেষ্টা সরকারি সিটি কলেজের বাংলা বিভাগের প্রধান অধ্যাপক বিকাশ চন্দ্র রায়,উপদেষ্টা সাবেক প্রাাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহেন্দ্রাথ রায়,সাবেক ভূমি কর্মকর্তা সুশান্ত বসু,বিশিষ্ট ব্যবসায়ী সৌমেন দাস সহ অত্র কলেজের অধ্যক্ষ রাশেদ ছাত্তার তরু সহ কলেজের শিক্ষক মন্ডলী থেকে সহায়তায় প্রদান করেন।অধ্যাপক বিকাশ চন্দ্র রায় বলেন শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে সফল হওয়ার বাস্তব উদারণ তার সামনে তুলে ধরেন, প্রতিবন্ধী মানে প্রতিভাবন্ধী নয়। তাছাড়া শিক্ষার জন্য তোমার পাশে আমরা আছি থাকবো,তোমাকে এর আগে বই ও আর্থিক সহয়োতা লাগছে আমরা দিয়েছি।জীবন সংগ্রামের উদৃতিগুলো তার সামনে উপস্থাপন করে বলেন তোমাকে এম এ পাশ করে প্রতিবন্ধী কোঠায় চাকরী করতে হবে। পাশাপাশি আরো উৎসাহ মুলক পরামর্শ প্রদান করেন।