ঠাকুরগাঁওয়ে ৮৫০ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেট বিতরণ

0
116

জসীমউদ্দীন ইতি ঠাকুরগাঁও প্রতিনিধি: স্মার্ট বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঠাকুরগাঁওয়ে ৯ম ও ১০ম শ্রেণীর মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেট বিতরণ করা হয়েছে।

বুধবার (১২ জুলাই) বিকেলে সদর উপজেলা অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান অফিসের উদ্যোগে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ট্যাবলেট বিতরণের পূর্বে এক আলোচনা সভায় সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি।

এছাড়া বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, জেলা আ’লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, স্থানীয় সুশীল সমাজের জ্ঞানী-সুধীজন, শিক্ষক-শিক্ষিকা সহ অন্যান্যরা।

আলোচনা শেষে নবম ও দশম শ্রেণীর মেধাবী ৮৫০ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেট বিতরণ করেন অতিথিরা।

সদর উপজেলার মধ্যে মোট ৮৫০ জন শিক্ষার্থীদের মধ্যে মাধ্যমিক স্কুল ১২৬ টি প্রতিষ্ঠানের মধ্যে ৬ টি করে নবম শ্রেণীর ৩ টিসহ মোট ট্যাব ৭৬৮ টি। মাদ্রাসায় ৩৮ টি প্রতিটি প্রতিষ্ঠানে নবম শ্রেণীর ১টি ও দশম শ্রেণীর ১ টি মোট ট্যাব ৭৬ টি। টেকনিক্যাল স্কুল ৩টি প্রতিটি স্কুলে নবম শ্রেণীর ১টি দশম শ্রেণীর ১টি মোট ট্যাব ৬টি।