পুঠিয়ায় সুমন’কে হত্যার চেষ্টা ও বিচারের দাবিতে মানববন্ধন

0
247

পুঠিয়া প্রতিনিধিঃ পুঠিয়ায় অবসর প্রাপ্ত সেনা সদস্য ল্যাঃ করর্পোরাল নাজমুল ইসলাম সুমন ও ঝলমলিয়া হাট ইজারাদারের উপর অতর্কিত নৃশংস হামলার প্রতিবাদে মানবন্ধন পালন করেছে অবসর প্রাপ্ত সসস্ত্র বাহিনী ঐক্যজোট রাজশাহী, ঝলমালিয়া ও সর্বস্তরের জনসাধারণ।

মঙ্গলবার সকাল ১১টায় ঢাকা-রাজশাহী মহাসড়ক সংলগ্ন পুঠিয়া উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন, হামলার শিকার নাজমুল ইসলাম সুমনের পিতা নজরুল ইসলাম ইয়াহিয়াসহ অবসার প্রাপ্ত সেনা সদস্যগণেরা। বক্তারা হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনার জন্য প্রশাসেনর প্রতি জোর দাবি জানান। এছাড়াও এসব সন্ত্রাসী কার্মকান্ডের সাথে জড়িতদের সহযোগিতা যারা করবে তাদের প্রতি হুশিয়ারীদেন বক্তারা।

উল্লেখ্য গত রবিবার (৯ জুলাই) বিকাল ৫টায় সৈয়দপুর থেকে ঝলমলিয়া আসার পথে মধুখালি ব্রিজ সংলগ্ন এলাকায় কিছু দুর্বত্তকারীরা চাইনিজ কুড়া ও চাপাতিসহ বিভিন্ন অস্ত্র দ্বারা কুপিয়ে হত্যার চেষ্টা চালায়।

পরে এলকাবাসী মুমুর্ষ অবস্থায় তাকে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এসময় তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে রামেক হাসপাতালে প্রেরণ করে। ঐ দিন রাতে ২০ জনকে আসামি করে থানায় মামলা করেছেন সুমনের বাবা নজরুল ইসলাম (এহিয়া)। এ ঘটনায় সাকিবুর রহমান মিঠু, রিপন ও নিয়ামুল হক জুয়েল রানাকে ঘটনার পরপরই গ্রেফতার করেছে পুঠিয়া থানা পুলিশ। বর্তমানে সুমনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।