এখন ইনস্টাগ্রামে চ্যানেল খুলে আয় করতে পারবেন

0
176

ইউটিউবের মতো ইনস্টাগ্রামেও এখন চ্যানেল খুলে আয় করতে পারবেন। কনটেন্ট ক্রিয়েটারদের জন্য নতুন ফিচার নিয়ে হাজির হলো মার্ক জাকারবার্গের সংস্থা মেটা। কিছুদিন আগেই ব্যবহারকারীদের জন্য এই ফিচারের ঘোষণা দিয়েছিল ইনস্টাগ্রাম।

ইনস্টাগ্রাম প্ল্যাটফর্মে এবার একটি অভিনব চ্যাট ফিচার নিয়ে এসেছে তারা। যার নাম দেওয়া হয়েছে মেটা চ্যানেল। এই ফিচার্সের মাধ্যমে ক্রিয়েটরেরা তাদের ফলোয়ারদের সঙ্গে মেসেজের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন। ভাগ করে নিতে পারবেন নিজেদের ভাবনাও।

এরই মধ্যে আমেরিকায় কিছু বিটা টেস্টার ক্রিয়েটারদের জন্য চালু হয়েছে এই সুবিধা। টেস্টিং শেষ হয়ে গেলে ফিচারটি সবার জন্য খুলে দেওয়া হবে বলে মেটার তরফে জানানো হয়েছে।

যে কোনো কনটেন্ট ক্রিয়েটারের তৈরি চ্যানেল তার সব ফলোয়াররাই দেখতে পাবেন। টেক্সট, ইমেজ থেকে শুরু করে পোলস, রিয়্যাকশন সবই সাপোর্ট করবে ওই চ্যানেলে। খুব শিগগির সেই চ্যানেলে গেস্টদের সঙ্গে কোল্যাব করারও সুযোগ পাবেন ক্রিয়েটারেরা।

প্রথমে ইনস্টাগ্রামে আসতে চলেছে এই ফিচার। পরে একে মেসেঞ্জার ও ফেসবুকেও এসে যাবে এই ফিচারটি। একসঙ্গে ১০ লাখ ফলোয়ার যোগ দিতে পারবেন এই ব্রডকাস্ট চ্যানেলে। তবে কোনো কনটেন্ট ক্রিয়েটারের চ্যানেলের নোটিফিকেশনের হাত থেকে ফলোয়ারদের বাঁচাতে মিউট বটনটিও রেখেছে ডেভলপাররা।

আইফোন বা অ্যান্ড্রয়েড উভয়ই ফোনেই ইনস্টাগ্রামের এই ব্রডকাস্ট চ্যানেল খুলতে পারবেন। দেখে নিন উপায়-

>> প্রথমে ফোনের ইনস্টাগ্রাম অ্যাপটি খুলে তার মেসেঞ্জার অপশনে যেতে হবে।
>> ইনস্টাগ্রাম ফিডের একেবারে উপরে ডানদিকে মিলবে মেসেঞ্জার অপশনটি।
>> সেখানে ঢুকে ডানদিকে উপরদিকে চ্যানেল অপশনটি ক্লিক করতে হবে।
>> সেখান থেকে ক্রিয়েট ব্রডকাস্ট অপশন খুলে একটি নাম দিতে হবে।
>> এরপর ট্যাপ ব্রডকাস্ট চ্যানেলে ট্যাপ করলেই তৈরি হয়ে যাবে চ্যানেলটি।
>> এবার সেখান থেকে নিজেদের কনটেন্ট ফলোয়ারদের কাছে পৌঁছে দিতে পারবেন ক্রিয়েটারেরা। এমনকি সেখানে অন্যদের ইনভাইটও করতে পারবেন তারা। ইনভাইট লিঙ্ক পোস্ট করা যাবে স্টোরির মাধ্যমে।

সূত্র: টেকক্রাঞ্চ