আর. পি. সাহা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত

0
139

নানা আয়োজনে আর. পি. সাহা বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে ‘আর. পি. সাহা বিশ্ববিদ্যালয় দিবস’ উদযাপন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে শনিবার (০৮ জুলাই ২০২৩) শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ দিনব্যাপি আনন্দঘণ এই আয়োজনে অংশগ্রহণ করেন।

বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সকালে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচির উদ্বোধন করা হয়। একাডেমিক ভবন থেকে দুপুরে শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দের অংশগ্রহণে একটি আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি সম্পূর্ণ বিশ্ববিদ্যালয় প্রদক্ষিণ শেষে অ্যাডমিস্ট্রেশন ভবনের সম্মুখে সমাপ্ত হয়।

কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. আসাদুজ্জামানের সঞ্চালনায় এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্নের ইতিহাস, অর্জনসমূহ ও ভবিষ্যত কর্মপরিকল্পনাসহ বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য প্রদান করেন আরপিএসইউ রেজিস্ট্রার জনাব সরকার হীরেন্দ্র চন্দ্র, কলা ও সমাজ বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. এম. রবিউল হোসেন এবং বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মনীন্দ্র কুমার রায়।

আলোচনা সভা শেষে শান্তির প্রতীক পায়রা উড়ানো হয় এবং কেক কাটা হয়। সবশেষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। বিভিন্ন প্রজাতির ফলজবৃক্ষ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রোপণ করা হয়।