রাজধানী থেকে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী আটক

0
146

মনির হোসেন জীবন:রাজধানী ঢাকার ক্যান্টনমেন্ট থানার মানিকদি এলাকা থেকে একটি হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এবং পলাতক এক আসামীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত আসামীর নাম মোঃ মাসুদ (৪৮)। সে গাজীপুর জেলার কালীগঞ্জ থানার মোঃ সোবাহানের পুত্র। ২০০৫ সালে গাজীপুরের কালীগঞ্জ থানার পেনাল কোড আইনের ৩০২/৩৪ ধারায় একটি হত্যা মামলার পলাতক আসামী সে।

আজ রোববার দুপুরে র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) মোঃ পারভেজ রানা এসব তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১, উত্তরার একটি দল গতকাল শনিবার দিবাগত রাত সাড়ে ১০ টায় ক্যান্টনমেন্ট থানার মানিকদি এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে তাকে আটক করতে সক্ষম হয়।

র‌্যাব-১, এর সিনিয়র সহকারী পরিচালক জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, গাজীপুরের কালীগঞ্জ থানায় ২০১৯ সালের পেনাল কোড গাজীপুর কোর্ট প্রসেস একটি হত্যা মামলায় যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা অর্থদন্ড যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী রাজধানীর ক্যান্টনমেন্ট থানার মানিকদি নামাপাড়া আদর্শ বিদ্যানিকেতন বিদ্যালয়ের সামনে অবস্থান করছে। এমন প্রাপ্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা ওই স্হানে দ্রুত অভিযান চালিয়ে আসামী মোঃ মাসুদ (৪৮)কে আটক করতে সক্ষম হয়।

র‌্যাব বলছে, ২০০৫ সালে গাজীপুরের কালীগঞ্জ থানায় ৩০২/৩৪ ধারা- দণ্ডবিধি মোতালেক পেনাল কোড আইনে একটি মামলা দায়ের করা হয়। যার মামলা নং- ০৬/০৪/০৫। পরবর্তীতে ২০১৯ সালের ২২ অক্টোবর বিঙ আদালত এ মামলার রায় ঘোষনা করেন।

এদিকে, র‌্যাব-১ এর এডিশনাল এসপি জুলফিকার আলী জানান, পরস্পর যোগসাজশে একজনকে হত্যা করার অপরাধে বিঙ আদালত কর্তৃক যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং দশ হাজার টাকা অর্থদন্ডসহ প্রাপ্ত পলাতক আসামী মোঃ মাসুদ (৪৮)কে আটক করা হয়।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানায় র‌্যাব।