সারাদেশে সড়ক দুর্ঘটনায় একদিনে ২০ জনের মৃত্যু

0
124

প্রতিদিন অনেক মানুষের প্রাণ ঝরছে দেশের বিভিন্ন সড়ক মহাসড়কে। গতকাল শুক্রবার ছুটির দিনেও দেশের বেশ কয়েকটি জেলায় দুর্ঘটনার খবর এসেছে। গত ২৪ ঘণ্টায় দেশে সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত হয়েছেন।

এর মধ্যে যশোরে বাস-ইজিবাইক সংঘর্ষে একই পরিবারের পাঁচ জনসহ সাতজন, সিলেটের জৈন্তাপুরে বাস-টমটম সংঘর্ষে পাঁচজন এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বাস-ট্রাকের সংঘর্ষে নারীসহ তিনজন, টাঙ্গাইলের পাঁচজন নিহত হয়েছেন।

যশোর-মাগুরা মহাসড়কে যাত্রীবাহী বাস ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের পাঁচ জনসহ সাতজন নিহত হয়েছে। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

শুক্রবার (৭ জুলাই) সদর উপজেলার লেবুতলা বাজারে এ দুর্ঘটনা ঘটে বলে বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসেন।

নিহতরা হলেন- যশোরের বাঘারপাড়া উপজেলার যাদবপুর গ্রামের হেলাল উদ্দিনের দুই জমজ ছেলে হাসান (২) ও হোসেন (২), হেলাল উদ্দিনের মা মাহিমা খাতুন (৬৫), ভাবি রাহিমা খাতুন (৩৫), রাহিমার মেয়ে জেবা (৭), সদর উপজেলার সুলতানপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে ইমরান হোসেন (২৭) ও ইজিবাইক চালক আবু মুসা (৩৫)।

আহতরা হলেন- নিহত জমজ দুই শিশুর মা সোনিয়া বেগম (৪৫) ও সদর উপজেলার সুলতানপুর গ্রামের নয়ন হোসেন (৩৫)। তাদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন বলেন, বেপরোয়া গতির বাস সামনে থাকা ইজিবাইকের উপর উঠে যায়। এ সময় আরোহীসহ ইজিবাইকটি বাসের নিচে চাপা পড়ে। এতে ঘটনাস্থলে চারজন এবং হাসপাতালে নেয়ার পর তিনজনের মৃত্যু হয়।

সিলেটের জৈন্তাপুরে বাস ও ব্যাটারিচালিত অটোরিকশার সংঘর্ষে ৫ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছে অন্তত ৭ জন।

শুক্রবার রাত ১০টার দিকে সিলেট-তামাবিল মহাসড়কের দরবস্ত এলাকায় এ ঘটনা ঘটে। এ তথ্য নিশ্চিত করেছেন জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক।

তিনি বলেন, সিলেট থেকে জাফলংগামী একটি যাত্রীবাহী বাস একই দিক থেকে আসা একটি ব্যাটারিচালিত অটোরিকশাকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই ৫ জন নিহত ও ৭ জন গুরুতর আহত হন। সে সময় বৃষ্টি হচ্ছিল বলে জানান তিনি।

নিহতরা হলেন- বড়খলা গ্রামের মৃত খোরশেদ আলমের ছেলে মুসদ আলী (৫০), শ্রীখেল গ্রামের মোজাম্মেল আলীর ছেলে নূর উদ্দিন (৫৫), বারগাতি গ্রামের আব্দুল বারীর ছেলে আব্দুল লতিফ (৫০), ফরফরা গ্রামের তরিকুল ইসলামের ছেলে মো. কামাল (২৫) ও দিঘীরপাড় গ্রামের মৃত আব্দুস শুক্কুরের ছেলে মতিন ওরফে কাছাই (৪৫)।

গাইবান্ধার গোবিন্দগঞ্জে যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩০ জন। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। শুক্রবার (৭ জুলাই) রাত ১১টা ৫০ মিনিটের দিকে উপজেলার ঢাকা-রংপুর মহাসড়কের বালুয়া বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় তিনজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম।

গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম বলেন, নিহতদের এখন পর্যন্ত নাম ঠিকানা পাওয়া যায়নি। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হচ্ছে। দুর্ঘটনা কবলিত বাস ও ট্রাকটি এই মুহুর্তে জব্দ করা হয়েছে।

টাঙ্গাইল জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১২ জন। শুক্রবার ( ৭ জুলাই ) বিকেলে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের রাবনায় এলাকায় কাভার্ডভ্যানের সঙ্গে পিকআপের সংঘর্ষে তিনজন ও বঙ্গবন্ধু সেতু এলাকায় এক নারী ও বাসাইলে এক শিশু নিহত হয়েছে।

নিহতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- জেলার গোপালপুর উপজেলার হযরত আলীর ছেলে শাহ আলম (৪০), সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার গোয়াকড়া গ্রামের হামিদ মিয়ার ছেলে শাহান শাহ (২৫) এবং নুরজাহান (৪৫)। তারা সবাই পিকআপ ভ্যানের যাত্রী ছিলেন।

এছাড়া বাসাইলে মোটরসাইকেলে নিহত শিশু ফারজানা (৩) ফুলকী ইউনিয়নের নেদার পশ্চিম পাড়া গ্রামের বাদলের মেয়ে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের পুলিশ বক্সের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আতিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।