জম্মদিনে প্রিয়জনদের ভালোবাসায় সিক্ত হলেন সংগীত শিল্পী রিলা চৌধুরী

0
76

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : বাংলাদেশ বেতার ও টেলিভিশনের জনপ্রিয় সংগীত শিল্পী রিলা চৌধুরী’র ৪৩তম জম্মবার্ষিকী অনুষ্ঠানে প্রিয়জনদের ভালোবাসায় ও ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন।

শুক্রবার (৭ জুলাই) সন্ধ্যায় সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌরশহরের থ্রি স্টার হোটেল এন্ড রেস্টুরেন্টে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে তাঁর জম্মদিন পালন করা হয়। স্থানীয় সাংস্কৃতিক সংগঠন ‘এসো গান শিখি’ তার জম্মদিনের আয়োজন করে। শিল্পীর জম্মদিনের অনুষ্ঠানে পরিবার, প্রিয়জন ও বিভিন্ন সামাজিক সংগঠনের লোকজন তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

রিলা চৌধুরী বাংলাদেশ বেতার রাজশাহী ও বিভিন্ন বেসরকারি টেলিভিশনের জনপ্রিয় নজরুল সংগীত শিল্পী। ১৯৮০ সালে ৭ জুলাই তিনি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বন্যাকান্দি গ্রামে জম্ম গ্রহন করেন। তার পিতা মোঃ মতিয়ার রহমান চৌধুরী, মাতা মরহুম জাহানারা বেগম। তারা দুই বোন, এক ভাই। ভাই আলমগীর চৌধুরী ও বড় বোন রুমা চৌধুরী। শিশুকাল থেকেই তিনি গানের প্রতি আসক্ত ছিলেন। গানের মিউজিক তার কানে এলেই গভীরভাবে তা শ্রবণ করতেন। তার বাবার চাকুরির সুবাদে তার বেড়ে ওঠা চুয়াডাঙ্গার দর্শনাতে। সেখানেই তার গানের হাতেখড়ি। ১৯৯৭ সালে খুলনা বেতারে নজরুল সংগীত শিল্পী হিসেবে তিনি প্রথম তালিকাভুক্ত হন। পরে তিনি ঢাকার জাতীয় বেতার কেন্দ্রে স্থান করে নেন। পরবর্তীতে বৈবাহিক সূত্রে তিনি রাজশাহী বেতার কেন্দ্রে স্থানান্তরিত হয়ে নিয়মিত সংগীত চর্চার সঙ্গে যুক্ত রয়েছেন। তিনি বেসরকারি টেলিভিশন সহ বিভিন্ন অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে ইতিমধ্যে ব্যাপক সুনাম কুড়িয়েছেন। নজরুল সংগীতের পাশাপাশি তিনি আধুনিক, ভাটিয়ালি, ভাওয়ালি ও ছায়াছবির গানেও তার রয়েছে ব্যাপক জনপ্রিয়তা।

শুক্রবার ছিল তার ৪৩ তম জম্মদিন। এদিনে পরিবার, প্রিয়জন, সামাজিক সংগঠন, ভক্ত – অনুরাগীরা সকলেই ফুলেল শুভেচ্ছা ও ভালোবাসা জানান এই সংগীত শিল্পীকে। এ সময় তিনি বলেন, মৃত্যুর আগমুহূর্ত পর্যন্ত যেন তিনি গানের সাথে থাকতে পারেন। এমন ভালোবাসা পেয়ে সকলের কাছে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।