উত্তরায় নকল স্বর্ণের ৯ পিস বারসহ আটক ৫, রিমান্ড মঞ্জুর

0
142
উল্লাপাড়ায় নারী সহ মাদক মামলায় গ্রেফতার- ২

মনির হোসেন জীবন: রাজধানীর উত্তরায় নকল স্বর্ণের ৯ পিস সোনার বারসহ সংঘবদ্ধ প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা পশ্চিম থানা পুলিশ।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তাররা হলেন– মো. রাসেল খান ওরফে রাসেল, অহিদুজ্জামান শাকিল, মেহেদী হাসান কমল, নূরুল ইসলাম ও মো. জাহাঙ্গীর খান।

আজ শুক্রবার আসামীদের (তাদের)কে ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হলে বিঙ আদালত উভয় পক্ষের শুনানি শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ৮ টার দিকে উত্তরা পশ্চিম থানার ৭নং ও ১১নং সেক্টর পৃথক ঝটিকা অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আজ শুক্রবার বিকেলে ডিএমপি উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ মাসুদ আলম এসব তথ্য জানান।

ওসি মুহাম্মদ মাসুদ আলম জানান, কয়েকজন ব্যক্তি উত্তরা পশ্চিম থানার ৭নং সেক্টর এলাকায় নকল স্বর্ণের বারসহ অবস্থান করছে– এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় পুলিশ। তখন পুলিশের উপস্থিতি টের পেয়ে প্রতারক চক্রের সদস্যরা কৌশলে পালানোর চেষ্টাকালে রাসেল, শাকিল ও মেহেদীসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, এসময় তাদের কাছ থেকে ৯টি নকল স্বর্ণের বার জব্দ করা হয়। ডিএমপি পুলিশের এ কর্মকর্তা জানান, এছাড়া একই দিন রাতে গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ উত্তরা পশ্চিম থানার ১১নং সেক্টর এলাকায় অভিযান চালানো হয়। অভিযানকালে নকল স্বর্ণের বেঁচাকেনা ও ঘটনার সাথে জড়িত থাকার দায়ে নূরুল ও জাহাঙ্গীরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে ওসি মাসুদ আলম জানান, গ্রেপ্তাররা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে নকল স্বর্ণের বার বিভিন্ন লোকজনকে দিয়ে প্রতারণা করে আসছিল।

এ ঘটনায় গ্রেপ্তারদের বিরুদ্ধে ডিএমপি উত্তরা পশ্চিম থানায় একটি প্রতারনামূলক মামলা দায়ের করা হয়েছে।