আইসিসি চীফ প্রসিকিউটর কারিম খানের আহমদীয়া মুসলিম জামা’ত, বাংলাদেশ -এর জাতীয় কার্যালয় পরিদর্শন

0
118

রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশে রাষ্ট্রীয় সফররত আন্তর্জাতিক অপরাধ আদালত (আইসিসি)-এর চীফ প্রসিকিউটর করিম আহমদ খান আজ আহমদীয়া মুসলিম জামা’ত, বাংলাদেশ –এর জাতীয় সদর দপ্তর ৪, বকশিবাজার রোড, ঢাকা পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি আহমদীয়া মুসলিম জামা’তের ন্যাশন্যাল আমীর মাওলানা আব্দুল আউয়াল খান চৌধুরী, জাতীয় কার্যনির্বাহী পরিষদ এবং জামা’তের কয়েকজন বিশিষ্ট সদস্যের সাথে এক বৈঠকে মিলিত হন। প্রসঙ্গত উল্লেখ্য যে জনাব করিম নিজেও আহমদীয়া মুসলিম জামা’ত নেদারল্যান্ডের একজন সদস্য। বৈঠকে তিনি আহমদীয়া মুসলিম জামা’তের সার্বিক কার্যক্রম এবং বর্তমান পরিস্থিতি নিয়ে সদস্যবৃন্দের সাথে আলোচনা করেন। তিনি বাংলাদেশে আহমদীয়া মুসলিম জামা’তের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

তিনি দেশসেবায় বাংলাদেশের আহমদী মুসলমানদের অবদানের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি বলেন, ইসলামের মহান শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে বিশ্বব্যাপী আহমদী মুসলমানগন তাদের নিজ নিজ দেশের প্রতি অনুগত এবং দেশ সেবায় সর্বদা সবকিছু বিলিয়ে দিতে প্রস্তুত। ন্যাশন্যাল আমীর মাওলানা আব্দুল আউয়াল খান চৌধুরী বলেন, ২০১৭ সালে বাংলাদেশে নতুন করে প্রায় দশ লক্ষ রোহিঙ্গা উদবাস্তু আশ্রয় নিলে আহমদীয়া মুসলিম জামা’ত সরকারের অনুমতি এবং সহযোগিতায় প্রায় ছয় মাস রোহিঙ্গা ক্যাম্পে মানবিক সেবা কার্যক্রম পরিচালনা করে। ন্যাশন্যাল আমীর বলেন, নিজস্ব হাজারো সমস্যা থাকা সত্বেও বাংলাদেশ একান্ত মানবিক কারণে দশ লক্ষ নতুন রোহিঙ্গা সরণার্থীকে আশ্রয় প্রদান করে বিশ্বের সামনে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি বাংলাদেশের এই দুঃসাহসী ও মানবিক ভূমিকাকে বিশ্বের সামনে তুলে ধরে দ্রুত রোহিঙ্গা পুণর্বাসনে ভূমিকা রাখার জন্য জনাব করিমের প্রতি আহ্বান জানান। জনাব করিম আহমদ বিদায়ের প্রাক্কালে আহমদীয় মসজিদে দুই রাকাত নফল নামায আদায় করেন।