পিএসজির নতুন কোচ লুইস এনরিকে

0
126

ফরাসি ক্লাব পিএসজির সময়টা মোটেও ভালো যাচ্ছে না। নামি-দামি সব খেলোয়াড়দের দলে ভিড়িয়েও কাঙ্খিত সাফল্য পাচ্ছে না ক্লাবটি। একের পর এক কোচ এসেও সমাধানে ব্যর্থ। এবার সেই তালিকায় যোগ হতে যাচ্ছেন স্প্যানিশ কোচ লুইস এনরিকের নাম। পিএসজির নতুন কোচ হিসেবে দায়িত্বে পেয়েছেন এনরিকে।

গতকাল বুধবার (৫ জুলাই) জনপ্রিয় ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোল ডটকমের প্রতিবেদন অনুযায়ী, ক্রিস্টোফার গালতিয়েরকে বরখাস্ত করার পর নতুন কোচ খুঁজছিল পিএসজি। এনরিকেকে নিয়ে আগে থেকেই ছিল গুঞ্জন। শেষমেশ সেই গুঞ্জনই সত্যি হলো।

এনরিকেকে কোচ হিসেবে পেয়ে উচ্ছ্বসিত পিএসজি। এক বিবৃতিতে ক্লাবটি জানিয়েছে,‘এনরিকের সঙ্গে চুক্তি করতে পেরে আমরা খুশি। সে আগামী দুই বছরের জন্য আমাদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন’।

এর আগে বার্সেলোনার হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন এনরিকে। তার অধীনে কাতালান ক্লাবটি লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ এবং কোপা দেল রের শিরোপা জিতেছে। এরপর স্পেন জাতীয় দলের দায়িত্ব নেন। ফুটবল ক্যারিয়ারে স্পেনের জার্সিতে আক্রমণভাগ সামলানো এনরিকে। তার দল বড় প্রত্যাশা নিয়ে কাতার বিশ্বকাপে গেলেও মরক্কোর বিপক্ষে শেষ ষোলোয় হেরে স্বপ্নভঙ্গ হয়। ম্যাচের পরই দায়িত্ব ছাড়েন তিনি।

ফরাসি ক্লাবটিকে অধরা সেই চ্যাম্পিয়নস ট্রফি জেতাতে পারবেন, নাকি এনরিকেও পিএসজির আক্ষেপ হয়ে থাকবেন, সেটাই এখন দেখার বিষয়। যদিও মেসি যাওয়ার পর ক্লাবটির আক্রমণভাগ এখন আগে থেকেই অনেকটাই সাদামাটা।