জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকাপ খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখল স্কটল্যান্ড

0
184

বিশ্বকাপের চলমান বাছাই পর্বের শুরু থেকেই দুর্দান্ত ক্রিকেট খেলে যাচ্ছে জিম্বাবুয়ে; কিন্তু মঙ্গলবার তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ স্কটল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠেই হেরে গেল স্বাগতিকরা।

বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২৩৪ রান করে স্কটল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন মাইকেল লিক্স। এছাড়া ৩৮, ৩৪ ও ৩১ রান করে করেন ম্যাথিউ ক্রস, ব্রান্ডন ম্যাকমুলেন ও জর্জ মুন্সি। জিম্বাবুয়ের হয়ে ৩ ও ২টি করে উইকেট নেন শেন উইলিয়ামস ও টেন্ডাই চাতারা।

টার্গেট তাড়া করতে নেমে ৯১ রানে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে যায় জিম্বাবুয়ে। ষষ্ঠ উইকেটে ওয়েসলি মাধেভেরেকে সঙ্গে নিয়ে ৭৪ বলে ৭৩ রানের জুটি গড়েন রায়ান বুর্ল। তাদের এ জুটিতে জয়ের স্বপ্ন দেখছিল জিম্বাবুয়ে।

একটা পর্যায়ে জিম্বাবুয়ের সংগ্রহ ছিল ৩০.১ ওভারে ১৬৪ রান। এরপর মাত্র ৩৯ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে ২০৩ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। দলের হয়ে ৮৪ বলে ৮টি চার আর এক ছক্কায় সর্বোচ্চ ৮৩ রান করেন রায়ান বুর্ল। ৩৯ বলে ৪০ রান করেন ওয়েসলি মাধেভেরে। ৩১ রানের জয়ে ৩৩ রানে ৩ উইকেট নেন ক্রিস সোল। ২ উইকেট নেন ব্রেন্ডন ম্যাকমুলান।