শাহজাদপুরে গ্রামবাসীর সংঘর্ষ, শিশু সহ আহত ১০

0
315

মাহবুবুল আলম , শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে দুইদল গ্রামবাসীর মাঝে দীর্ঘদিনের বিরোধের জের ধরে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় শিশু সহ ১০ জন আহত হয়েছে।

রবিবার (২ জুলাই) সকাল ১০টায় উপজেলার সদামারা গ্রামে দেশীয় অস্ত্র নিয়ে এই সংঘর্ষের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নজরুল ইসলাম মৃধার নেতৃত্বে থানা পুলিশের বিপুল সংখ্যাক সদস্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এসময় পুলিশি অভিযানে সংঘর্ষের ঘটনায় ব্যবহৃত বেশকিছু ফালা উদ্ধার করা হয়। আহতদের উদ্ধার করে উপজেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

জানা যায়, উপজেলার রুপবাটি ইউনিয়নের সদামারা গ্রামের ঠুান্ডু গ্রুপ ও সাইদ গ্রুপের মাঝে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছিল। এই বিরোধের জের ধরে মাঝে মধ্যেই ঠান্ডু গ্রুপের লোকজন সাঈদ গ্রুপের গ্রামবাসীর উপরে হামলা চালায়।

সাঈদ গ্রুপের ফরমান প্রামানিক জানান, ঠান্ডু ও তার ভাই আলম এবং তাদের লোকজনের অত্যাচারে আমাদের পক্ষের গ্রামবাসী বাড়িতে থাকতে পারেনা। তারা মাঝে মধ্যেই সামান্য বিষয় নিয়ে আমাদের উপরে অত্যাচার করে ও হামলা করে।

তিনি আরও জানান, আমাদের গ্রামের দরিদ্র বিধবা ৬০ বছর বয়সী শিরিন আক্তারের মুদি দোকানে ঠান্ডু পক্ষের রজব আলীর ছেলে শাকিল ১৬শো টাকা বাকী নেয়। শাকিলের কাছে দোকান বাকীর টাকা চাওয়ায় ঠান্ডু পক্ষের লোকজন সাঈদ পক্ষের লোকজনকে হুমকি দেয় ও বেশ কয়েকজনের উপরে হামলা চালায়।
শনিবার (১ জুলাই) বিকালে ঠান্ডু গ্রুপের লোকজন আবারও সাঈদ গ্রুপের লোকজনের উপরে হামলা চালায়। পরে বোববার সকাল ১০টায় উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে সাঈদ গ্রুপের লোকজন পিছু হটলে ঠান্ডু ও তার ভাই আলমের নেতৃত্বে তাদের গ্রুপের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সাঈদ গ্রুপের লোকজনের বাড়ি ঘরে হামলা চালায়।
বেশকিছু গ্রামবাসী জানান, তাদের বাড়ি ঘরে ঠান্ডু ও তার গ্রুপের লোকজন হামলা করে শিশু সহ প্রায় ১০/১২ জনকে গুরুতর আহত করে। এসময় শিশুদেরও ফালাবিদ্ধ করা হয়, হামলার সময় তারা ব্যাপক লুটপাট চালায়।
এই ঘটনায় শাহজাদপুর থানার অফিসার ইন্চার্জ মোহাম্মদ নজরুল ইসলাম মৃধা বলেন, পাওনা টাকা চাওয়া ও দীর্ঘদিনের বিরোধের জের ধরে উভয় পক্ষ আজ সকালে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় সাঈদ পক্ষের লোকজন পিছু হটলে ঠান্ডু গ্রুপের লোকজন তাদের বাড়ি ঘরে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট চালায়। তাদের আঘাতে শিশু সহ ১০/১২জন গুরুতর আহত হয়।

খবর পেয়ে আমরা উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয় এসময় বেশকিছু ফালা উদ্ধার করা হয়। বর্তমাণে সদমারা গ্রামে আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। পরবর্তীতে যেন কোন অনাকাঙ্খীত ঘটনা না ঘটে সেজন্য গ্রামে পুলিশ মোতায়েন রয়েছে।