সিরাজগঞ্জে স্ত্রী হত্যা মামলার প্রধান আসামি পলাশ দারুস সালাম থেকে আটক

0
297

মনির হোসেন জীবন- সিরাজগঞ্জের শাহজাদপুরে চাঞ্চল্যকর আনিজা খাতুন (স্ত্রী) হত্যা মামলার প্রধান আসামি পলাশকে রাজধানীর মিরপুরের দারুস সালাম এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত আসামীর নাম মোঃ পলাশ প্রামানিক (৪৪)। সে জেলা-সিরাজগঞ্জ জেলার লালমন প্রামানিকের পুত্র। এনজিওর কাছ থেকে ঋণের টাকা পরিশোধ করা নিয়ে আসামির স্ত্রীর ভিকটিম আনিজা খাতুনের মাঝে ঝগড়া বিবাদ ও মনোমালিন্য নিয়ে এ খুনের ঘটনা ঘটে।

আজ রোববার র‌্যাব -১ এর অতিরিক্ত পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (ভারপ্রাপ্ত মিডিয়া অফিসার) মোঃ নজমুল হক জানান, আজ রোববার (২ জুলাই) দিবাগত রাত একটার দিকে র‌্যাব-১ এর একটি দল তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর দারুস সালাম থানা এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে চাঞ্চল্যকর (স্ত্রী) আনিজা খাতুন হত্যা মামলার প্রধান আসামি পলাশকে মোঃ পলাশ প্রামানিক (৪৪)কে আটক করতে সক্ষম হয়।

তিনি আরো জানান, এ সময় আসামীর নিকট থেকে ১ টি জাতীয় পরিচয়পত্র, ১ টি মোবাইল ফোন, ১ টি সীম কার্ড এবং নগদ ১৯০ টাকা উদ্ধার করা হয। পরবর্তীতে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই (স্ত্রী) হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

মোঃ নজমুল হক জানান, আসামি পলাশ প্রামানিক তার নিজ এলাকার বিভিন্ন লোকজন ও এনজিওর কাছ থেকে বিপুল পরিমান টাকা ঋণ নেয়। ঋণ নেয়া টাকা পরিশোধ করতে না পারায় প্রায় সময় এলাকার লোকজন আসামির স্ত্রীর (আনিজা খাতুন) নিকট তাদের পাওনা টাকা চাইতো। এর মধ্যে আসামির স্ত্রী সৌদি আরব (বিদেশ) যাওয়ার জন্য পাসপোর্ট তৈরি করে এবং আসামির কিছু ধার দেনা পরিশোধও করে।

ঘটনার সূত্রপাত ও মামলার বিবরণ উল্লেখ করে র‌্যাব বলছে, গত ১৯ জুন ২০২৩ তারিখ আনুমানিক সকাল সাড়ে ৯ টায় আসামী পলাশ টাকা দিতে না পারলে পাওনাদাররা আসামীকে গালিগালাজ করে। এর জের ধরে ওই দিন বিকাল সাড়ে ৩ টার দিকে ঋণের টাকা পরিশোধ করা নিয়ে আসামী পলাশ এর সাথে আসামির স্ত্রীর ভিকটিম আনিজা খাতুন এর ঝগড়া বিবাদ হয়। পরবর্তীতে ওই দিন সন্ধা সাড়ে ৬ টার দিকে আসামির ছেলে শান্ত বাড়ির দরজা তালাবদ্ধ অবস্থায় দেখে আশপাশে তার মাকে ডাকাডাকি করে। অনেক ডাকাডাকি করেও তার মাকে না পাওয়ায় আসামির ছেলে শান্ত তাদের পুরান বাড়ীতে গিয়ে তার চাচা ইমরানকে ডেকে নিয়ে আসে। শান্ত ও ইমরান আসামির বাড়িতে এসে দেখতে পায় , ঘর বাইরে থেকে তালা লাগানো। তারা তালা ভেংগে ঘরের ভিতরে প্রবেশ করে ভিকটিম আনিজা খাতুন’কে গলায় ওড়না প্যাচানো অবস্থায় এবং কপালে আঘাতের চিহ্ন দেখতে পায়। তখন আসামির ছেলে শান্তর ডাক চিৎকারে আশপাশের লোকজন এসে ভিকটিম আনিজা খাতুন মৃত দেহ দেখে। পরবর্তীতে এ সংক্রান্তে ভিকটিমের ভাই মোঃ আসিফ হোসেন বাদী হয়ে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানায় পেনাল কোড আইনে একটি হত্যা মামলা দায়ের করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী পলাশ র‌্যাবকে জানায়, গত ১৯ জুন ২০২৩ তারিখ আনুমানিক বিকাল সাড়ে তিনটার দিকে ঋণের টাকা পরিশোধ করা নিয়ে তার স্ত্রীর ভিকটিম আনিজা খাতুনের সাথে তার ঝগড়া বিবাদ হয়। ওই দিন বিকেল ৪ টার দিকে ভিকটিমকে তার টিনশেটের বসত ঘরের ভিতর মারপিট করে এবং একপর্যায়ে ভিকটিমের ব্যবহৃত ওড়না দিয়ে গলায় প্যাচিয়ে শ্বাসরোধ করে হত্যা করতঃ ঘরের দরজা বাহির থেকে তালা লাগিয়ে পালিয়ে যায়।

গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।