ঝালকা‌ঠির নদীতে তেলবাহী ট্যাংকারে বিস্ফোরণে দগ্ধ ৫, নিখোঁজ ৪

0
215

ইমাম বিমান: ঝালকা‌ঠির সুগন্ধা নদীতে সাগর নন্দিনী-২ নামের একটি তেলবাহী ট্যাংকারে বিস্ফোরণ হয়ে ৫ জন দগ্ধ হয়েছে। একই সাথে নদীতে নিখোঁজ রয়েছে আরও ৪ জন।

শনিবার ১ জুলাই, দুপুর সোয়া ২টার দিকে ঝালকাঠি পৌর খেয়াঘাট সংলগ্ন সুগন্ধা নদীতে এ দুর্ঘটনা ঘটে। তবে কীভাবে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সদস্যরা কাজ শুরু করে।

বিস্ফোরণে জাহাজের পিছনের অংশ মাস্টার ব্রিজ সুগন্ধা নদীতে পড়ে যায়। অনেকেই ধারণা করেছেন ব্রিজে হয়তো যারা ঘুমিয়ে ছিল তারা সবাই নিহত হয়েছেন। এখন পর্যন্ত নিখোঁজ ব্যক্তিদের খোজ পাওয়া যায়নি। আগুনে দগ্ধদের মধ্যে শাকিল (৩৫), ফরিদুল আলম (৫৩), ইকবাল হোসেন (২৭), মাইনুল ইসলাম হৃদয় (২৯)। এছাড়া জাহাজের একজন বাবুর্চিও দগ্ধ হয়েছে। এবং টলার দিয়ে আগুন নিভাতে যাওয়া এক যুবক ইঞ্জিলে পেচিয়ে আহত হয়েছে।

এ বিষয় ঝালকাঠি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিদুল ইসলাম জানান, পেট্রোল ও ডিজেল ভর্তি নন্দিনী-২ নামের ট্যাংকারটি ঝালকাঠি শহরের সুগন্ধা নদীর পাড়ে পদ্মা তেলের ডিপোতে তেল নামানোর জন্য এসেছিল। দুপুরে নদীর অপর পাড়ে নোঙর করা অবস্থায় ট্যাংকারটি হঠাৎ বিকট শব্দে বিস্ফোরিত হয়। পরে ট্যাংকারে আগুন ধরে যায়। খবর পেয়ে ঝালকাঠি, নল‌ছি‌টি ও বরিশালের ফায়ার সার্ভিসের পাঁচটি টিম আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

তিনি আরও জানান, ট্যাংকারটিতে মাস্টারসহ মোট ৯ জন কর্মচারী ছিলেন। এর মধ্যে পাঁচ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের ৪ জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে পাঠানো হয়েছে। এখনও ট্যাংকারের ৪ কর্মচারী নিখোঁজ রয়েছেন।