২৫ লাখ টাকা দাম হাঁকানো সেই সিংহরাজ বিক্রি হলো ৫ লাখে!

0
301

পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে কুরবানির ঈদের আগে ব্যাপক আলোচনায় আসে রাজবাড়ীর ৩০ মণ ওজনের ষাঁড় ‘সিংহরাজ’। যার দাম হাঁকা হয়েছিল ২৫ লাখ টাকা। কিন্তু ক্রেতার অভাবে ও প্রত্যাশিত দাম না পাওয়ায় স্থানীয় হাটে গরুটিকে বিক্রি করতে পারেননি মালিক সুচিন্ত্য কুমার সেন।

বুধবার সেই ষাঁড় গরুটিকে ঢাকার আফতাব নগর হাটে তোলেন সুচিন্ত্য। সেইদিন বিকালেই গরুটিকে হাটে তুলে পাঁচ লাখ টাকায় বিক্রি করে দিয়েছেন।

জানা যায়, কুরবানির ঈদে রাজবাড়ীর মধ্যে আলোচনায় আসা বড় গরুর মধ্যে ‘সিংহরাজ’ ছিল অন্যতম। ৩০ মণ ওজনের গরুটি উচ্চতায় ৬ ফুট ও লম্বায় ১০ ফুট। রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সিংগা বাজার সংলগ্ন সুচিন্ত কুমার সেনের খামারে সিংহরাজ বেড়ে উঠে।

প্রায় ৪ বছর আগে কুষ্টিয়া থেকে ৭৫ হাজার টাকা দিয়ে ফ্রিজিয়ান জাতের ষাঁড়টি কিনেছিলেন সুচিন্ত কুমার সেন। আদর করে যার নাম রাখেন সিংহরাজ। ফ্রিজিয়ান জাতের এ ষাঁড়টি চার বছর ধরে সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে লালন পালন করেছেন গরুর মালিক সুচিন্ত। এই বিশাল ষাঁড়টির গায়ের রং কালো। প্রতিদিন তার খাদ্যতালিকায় ছিল খেসারির ভুসি, ডাবলির ভুসি, ভুট্টার ভুসি, খুদের ভাত, ডাব ও গুড় দিয়ে তৈরি শরবত, কাঁচা-পাকা কলা, গমের ভুসি ও কাঁচা ঘাস।

সিংহরাজের মালিক সুচিন্ত্য কুমার সেন মোবাইল ফোনে  বলেন, মনটা খুব খারাপ। মানুষ দাম অনেক কম বলে। কত আশা নিয়া সিংহরাজকে পালছি। কষ্টের কথা মানুষ ভাবে না। এছাড়াও গরুটি নিয়ে আমি বেশ ঝুঁকির মধ্যে ছিলাম। চিন্তা করেছিলাম গরুটিকে বিক্রি করতে না পারলে ঘরে ফিরিয়ে নিয়ে আবার পালতে হবে।

তিনি আরও বলেন, সিংহরাজকে ২৫ লাখ টাকায় দাম চেয়ে ১৫ লাখ টাকায় বিক্রি করতে পারবো বলে আশা করেছিলাম। পরে ৫ লাখ টাকায় বিক্রি করে দিয়েছি। গরুটির আশানুরূপ দাম পেলাম না বলে ক্ষোভ প্রকাশ করেন।

রাজবাড়ী সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. খায়েরউদ্দিন আহমেদ বলেন, সুচিন্ত্য সেনের গরু সিংহরাজ জেলার কয়েকটি বড় গরুর মধ্যে একটি। গত বছরই গরুটির দাম আট লাখ টাকা উঠেছিল। কিন্তু সুচিন্ত গরুটি বিক্রি করেনি। এই বছর তিনি গরুটি ২৫ লাখ টাকা দাম চেয়েছিল। ভেবেছিলেন হয়তো ১৫ লাখ টাকা দাম পাবে। কিন্তু সর্বশেষ গরুটি পাঁচ লাখ টাকায় বিক্রি করে দিয়েছেন। যুগান্তর