ভয়ভীতি দেখিয়ে মানুষকে জিম্মি করতে চায় বিএনপি: বাহাউদ্দিন নাছিম

0
157

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত অগ্নি সন্ত্রাস করে ভয়ভীতি দেখিয়ে মানুষকে জিম্মি করতে চায়। এ জন্য তারা বড় ধরনের নাশকতা কিংবা হামলা চালাতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

বৃহস্পতিবার সকালে মাদারীপুর পৌর ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায় শেষে তিনি এ মন্তব্য করেন।

এ সময় বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশের মানুষকে টার্গেট করে বোমা হামলা, অগ্নিসন্ত্রাস করার পাশাপাশি বিভিন্ন জঙ্গিবাদী শক্তিকে পৃষ্ঠপোষকতা করে। এই অশুভ শক্তি যেকোনো সময় দেশের বিরুদ্ধেও ষড়যন্ত্র করতে পারে। এই সন্ত্রাসী গোষ্ঠী নির্বাচন চায় না, তারা বানচাল করতে চায়। বিএনপি অগ্নি সন্ত্রাস করে ভয়ভীতি দেখিয়ে মানুষকে জিম্মি করতে চায়। এদের বিপক্ষে আওয়ামী লীগ সজাগ রয়েছে।

আওয়ামী লীগ শান্তিপূর্ণ নির্বাচন করতে বদ্ধপরিকর উল্লেখ করে এই যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ করা আওয়ামী লীগের জন্য বড় চ্যালেঞ্জ। নির্বাচনে মানুষের মতামতের ভিত্তিতে গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্য দিয়ে দেশ পরিচালনা দায়িত্ব জনগণ যাকে দিবে, তারাই দেশ পরিচালনা করবে। এক্ষেত্রে নির্বাচন বানচাল করে মানুষের ওপর আক্রমণ করার অধিকার কারোর নেই।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল ৭টায় পৌর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে জেলার প্রধান জামাত অনুষ্ঠিত হয়। পরে পৌনে ৮টায় অনুষ্ঠিত হয় দ্বিতীয় জামাত। ঈদের প্রথম জামাত ও নামাজ পড়ান পৌরসভা কমপ্লেক্স মসজিদের ইমাম আলহাজ্ব মাওলানা রুহুল আমিন। আর দ্বিতীয় নামাজ পড়ান জেলা সদর জামে মসজিদের ইমাম মাওলানা ইলিয়াস হাবিবুল্লাহ।

এ সময় সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল এবং দেশ ও জাতির শান্তির কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। নামাজ শেষে মুসল্লির বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে একে অপরের সঙ্গে কোলাকুলির মাধ্যমে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন।

ঈদের নামাজকে ঘিরে এ সময় নেওয়া হয় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

পৌর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে মুসল্লিদের সঙ্গে ঈদের নামাজ আদায় করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মাদারীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য মো. আনোয়ার হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, পুলিশ সুপার মাসুদ আলম খান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ ছাড়াও রাজনৈতিক নেতৃবৃন্দ।