ধামরাইয়ে স্পর্শ নিরাপদ গরুর মেলা-২০২৩ এর উদ্বোধন

0
225

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: রাজশাহী ঢাকার অদূরে ঢাকা জেলার ধামরাই উপজেলার সুতিপাড়া ইউনিয়নে বেসরকারি উন্নয়ন সংস্থা এফবিআই এর আয়োজনে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে সুতিপাড়া এসডিআই আইআরসি চত্বরে চারদিন ব্যাপী স্পর্শ নিরাপদ গরুর মেলা-২০২৩ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৪ জুন) ধামরাইয়ের সুতিপাড়া এসডিআই চত্বরে বেসরকারি উন্নয়ন সংস্থা এসডিআই এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মোহাম্মদ সামছুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে
স্পর্শ নিরাপদ গরুর মেলা-২০২৩ এর শুভ উদ্বোধন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি,ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি, স্হানীয় ঢাকা-২০ ধামরাই আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি।

স্পর্শ নিরাপদ গরুর মেলা উদ্বোধন কালে প্রধান অতিথি স্হানীয় এমপি আলহাজ্ব বেনজীর আহমদ এমপি বলেন বেসরকারি উন্নয়ন সংস্থা এসডিআই এর সহযোগিতায় খামারিরা প্রশিক্ষণ নিয়ে সম্পূর্ণ প্রাকৃতিক খাদ্যের মাধ্যমে গরুর লালন -পালন করে বড় করেছেন। আসন্ন ঈদুল আজহার সময় বিক্রি করবেন।এটি নিরাপদ কারণ প্রশিক্ষণ প্রাপ্ত খামারিরা এসব গবাদি গরুদের প্রাকৃতিক খাদ্যের কুরা, ভূসি,খৈল খাওয়া দিয়ে বড় করেছেন। নারীরা এ কাজে এগিয়ে এসেছেন।আয়ের পথ বেরুচ্ছে। এতে নারীরা স্বাবলম্বী হচ্ছে।

এসডিআই এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মোহাম্মদ সামছুল হক বলেন – স্পর্শ নিরাপদ গরুর মেলায় সকল গরুর মাংস স্বাস্হ্যের জন্য নিরাপদ। এসডিআই থেকে খামারিরা উপযুক্ত প্রশিক্ষণ নিয়ে গরু লালন পালন করে বড় করেছেন সম্পূর্ণ প্রাকৃতিক খাদ্যের মাধ্যমে।