ধামরাইয়ে বীর মুক্তিযোদ্ধা নুর উজ-জামানের দোয়া মাহফিল ও কুলখানি অনুষ্ঠিত

0
108

রনজিত কুমার পাল (বাবু) ঢাকা জেলা প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একান্ত সহচর মহান স্বাধীনতা যুদ্ধের সংগঠক, ধামরাই উপজেলা বেসামরিক প্রশাসনের প্রধান,ঢাকা জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর উজ-জামানের দোয়া মাহফিল ও কুলখানি অনুষ্ঠিত হয়েছে ‌।

শনিবার (২৪ জুন) মরহুম নুর উজ-জামানের সুযোগ্য সন্তান, আমেনা ফাউন্ডেশনের ব্যবস্হাপনা পরিচালক আন্তর্জাতিক ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আহম্মদ আল জামান ও তার ভাই -বোনদের আয়োজনে ধামরাইয়ের কৃতি সন্তান মহান মুক্তিযুদ্ধের সংগঠক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুর উজ-জামানের দোয়া মাহফিল ও কুলখানি অনুষ্ঠিত হয়েছে তার ডালিপাড়া বাসভবনে।

দোয়া মাহফিল ও কুলখানির এ’অনুষ্ঠানে প্রায় দশ হাজার লোক উপস্থিত ছিলেন। এ’সময় বিশেষ মোনাজাত করা হয় মরহুম নুর উজ-জামান ও তার পরিবারের সদস্যদের জন্য ‌।

কুলখানির এ’অনুষ্ঠানে বক্তব্য রাখেন মরহুম নুর উজ-জামানের ছেলে আমেনা ফাউন্ডেশনের ব্যবস্হাপনা পরিচালক, আন্তর্জাতিক ব্যবসায়ী ও ধামরাই উপজেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আহম্মদ আল জামান সিআইপি বলেন- আমার বাবা সবসময় এলাকার উন্নয়নের জন্য কাজ করেছেন, তিনি সবসময় ন্যায় বিচার করেছে, কখনো কারো কাছ থেকে অন্যায় ভাবে কিছু নেননি। সততা ও আদর্শ নিয়ে সারা জীবন অতিবাহিত করেছেন বিধায় তিনি সকলের কাছে প্রিয় মানুষ ছিলেন। আমার পিতার আদর্শ নিয়ে আমরা ভাই-বোনরা মানুষের জন্য কাজ করে যাচ্ছি ,যে পর্যন্ত বেঁচে আছি আমরা মানুষের জন্য কাজ করে যাব।আমরাও এক সময় মারা যাব। তাই আমাদের ছেলে -মেয়ে সন্তানদের আমার বাবার আদর্শে গড়ে তুলছি যাতে এরাও মানুষের জন্য কাজ করে যেতে পারে।

এ’সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি,ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি স্হানীয় ঢাকা-২০ ধামরাই আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ, ঢাকা-২০ ধামরাই আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য ও ধামরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ মালেক, ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোহাদ্দেছ হোসেন সহ জাতীয়, জেলা, উপজেলা, ইউনিয়ন ইউনিটের আওয়ামী লীগের নেতা -কর্মী ,গন্যমান্য ব্যক্তিবর্গ,এতদ্ অঞ্চলের সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য – মহান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক ও মুক্তিযুদ্ধ কালীন ধামরাই থানার বেসামরিক প্রশাসনের প্রধান ও ঢাকা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, আমেনা ফাউন্ডেশনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ নুর উজ-জামান (৯১) বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে শনিবার (১৭ জুন) বিকেল তিন ঘটিকার সময় পরলোকগমন করেন। মৃত্যু কালে ৪ ছেলে,৪ মেয়ে, আত্নীয় স্বজন সহ বহু গুনগ্রাহী রেখে গেছেন।