ইন্টার মায়ামিতে মেসির সঙ্গী বুসকেটস-আলবা!

0
133

লিওনেল মেসি আল-হিলালে নাম লেখালে তার সঙ্গে সৌদি আরবে পাড়ি জমাতে পারেন আরও কজন নামীদামি তারকা—বেশ কিছুদিন আগেও এমন খবর নিয়মিত প্রকাশ করেছে ইউরোপীয় সংবাদমাধ্যম। সেসব তারকার মধ্যে ছিল মেসির সাবেক বার্সা সতীর্থ সার্জিও বুসকেটস ও জর্দি আলবার নাম।

চলতি জুন মাসেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে মেসির। তবে নতুন মৌসুমে সৌদির আল-হিলালের কাড়ি কাড়ি অর্থের প্রস্তাবেও রাজি হননি তিনি। ইউরোপের পাঠ চুকিয়ে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিকে বেছে নিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। ডেভিড বেকহামের ক্লাবের সঙ্গে আপাতত মৌখিকভাবে সম্মত হয়েছেন ৩৫ বছর বয়সী তারকা।

এদিকে বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ১৮ বছরের সম্পর্ক ছিন্ন করে নতুন ক্লাবে যাওয়ার ঘোষণা দিয়েছেন স্প্যানিশ তারকা সার্জিও বুসকেটস। এই ডিফেন্সিভ মিডফিল্ডারের বিদায়ের ঘোষণার পর বার্সার সঙ্গে ১১ বছরের সম্পর্ক ছিন্ন করেন আরেক স্প্যানিশ তারকা ডিফেন্ডার জর্দি আলবাও। তবে এবার মার্কিন মুল্লুকে জুটি বাঁধছেন তারা।

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার জার্সি গায়ে দীর্ঘদিন একসঙ্গে নিয়মিত খেলেছেন মেসি, বুসকেটস ও আলবা। দলকে অনেক শিরোপা জিতিয়ে উল্লাসে মেতেছেন তারা। তাদের অবিচ্ছেদ্য জুটিতে বুঁদ হয়েছেন হাজার হাজার সমর্থকও। তবে ২০২১ সালে মেসি বার্সা ছেড়ে পিএসজিতে চলে গেলে ভেঙে যায় এই জুটি।

স্প্যানিশ পত্রিকা ‘মুন্দো দেপোর্তিভো’র প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) দল ইন্টার মিয়ামিতে লিওনেল মেসির পথ অনুসরণ করছেন সার্জিও বুসকেটস ও জর্ডি আলবা। মায়ামির সঙ্গে চুক্তি করতে নাকি মৌখিকভাবে সম্মতিও দিয়েছেন তারা। জুলাইয়ে চূড়ান্ত ঘোষণা আসতে পারে বলেও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

সংবাদমাধ্যমটির খবর অনুযায়ী, বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষে ফ্রি এজেন্ট হয়ে যাওয়ায় বুসকেটস ও আলবার এজেন্টের সঙ্গে অনেক ক্লাব যোগাযোগ করেছিল। তবে মেসি যেহেতু যুক্তরাস্ট্রে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন, তাই তারাও চাইছেন সেখানে যেতে; মেসির সতীর্থ হিসেবে ইন্টার মায়ামিতেই খেলতে।

মেজর লিগ সকারের ২০২৩ সালটা একদমই ভালো কাটেনি ইন্টার মায়ামির। চলতি মৌসুমে দলটি পয়েন্ট টেবিলে আছে সবার নিচের সারিতে। ফলে রেলিগেশন থেকে দলকে বাঁচাতে হলে মেসির সঙ্গে মিলে মিয়ামিকে নিয়ে বেশ ভালো চ্যালেঞ্জই নিতে হবে তাদের। এখন শুধু আনুষ্ঠানিকভাবে যোগ দেওয়া বাকি।