আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে মৎস্যজীবী লীগ গাছের চারা বিতরণ

0
284

মোঃ ইব্রাহিম হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ জলবায়ু পরিবর্তনের ঝুকি মোকাবেলা, প্রকৃতির সৌন্দর্যবর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা এবং সবুজ পরিবেশ গড়তে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে স্বাধীনতার মহান স্থপতি ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শ্রদ্ধাভরে স্বরণ করার লক্ষ্যে আওয়ামী মৎস্যজীবী লীগের উদ্যোগে গাছের চারা বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২৩ জুন) সকালে আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ সাইদুর রহমান এবং বিপ্লবী সাধারণ সম্পাদক বিশিষ্ট শিল্পপতি লায়ন শেখ আজগর নস্কর এর নেতৃত্বে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বনজ, ফলজ ও ঔষধি গাছের চারা বিতরণ করেন সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী মৎস্যজীবী লীগের নেতৃবৃন্দ, ঢাকা মহানগর উত্তর আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি আলহাজ্ব দেলোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুল জলিল সহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী মৎস্যজীবী লীগের নেতৃবৃন্দ।

এসময় আওয়ামী মৎস্যজীবী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক বিশিষ্ট শিল্পপতি লায়ন শেখ আজগর নস্কর বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত বৃক্ষ রোপন কর্মসূচীর অংশ হিসেবে (আষাঢ় শ্রাবণ ভাদ্র) তিন মাস ব্যাপি আওয়ামী মৎস্যজীবী লীগ বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহন করেছে।

তিনি আরো বলেন, প্রতিবছর প্রাকৃতিক ঝড়ে অসংখ্য ফলজ, বনজ ও ঔষধি গাছ বিলুপ্ত হয়ে যাচ্ছে। যার ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। হারিয়ে যাচ্ছে জীববৈচিত্র। গাছ না থাকায় এর প্রভাব পড়ছে মানুষের উপর। তাই মানুষকেই পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি গাছ লাগাতে হবে।