অবিলম্বে অত্যাবশ্যক পরিষেবা বিল ২০২৩ প্রত্যাহারের দাবিতে দিনাজপুরে বিক্ষোভ ও মানববন্ধন

0
89

মনজিদ আলম শিমুল,প্রতিনিধি দিনাজপুর : অত্যাবশ্যক পরিষেবা বিল-২০২৩ প্রত্যাহারের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুর জেলা শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ স্কপ ও বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের অর্ন্তভুক্ত দিনাজপুর জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন, ট্রাক,ট্যাংকলরী,কাভার্ড ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়ন এর যৌথ উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসুচী পালন করেছে সংগঠনের নেতকর্মীরা।

২২ জুন বৃহস্পতিবার সকাল ১১ টায় প্রেসক্লাবের সামনের সড়কে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ ও মানবন্ধন কর্মসুচী দিনাজপুর জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে বক্তারা বলেন,ধর্মঘট শ্রমিকের প্রতিবাদের সর্বশেষ অধিকার। আলাপ আলোচনার সমস্ত দরজা বন্ধ হলেই কেবল মাত্র তারা ধর্মঘট আহবান করে থাকে। শ্রমিক সংগঠনগুলোর দীর্ঘদিনের লড়াইয়ের ফলে অর্জিত গণতান্ত্রিক অধিকার কেড়ে নেয়ার পায়তারা করছে সরকার। অত্যাবশ্যক পরিষেবা বিলের মধ্য দিয়ে ধর্মঘট নিষিদ্ধ করে মালিকদের সুরক্ষা আর শ্রমিকদের অধিকার সংকুচিত করতে চায় তারা। বক্তারা অবিলম্বে অত্যাবশ্যক পরিষেবা বিল প্রত্যাহারের দাবি জানান। শ্রমিক শোষণের স্বার্থে শ্রমিকের অধিকার কেড়ে নেয়ার যে বিল সেটি প্রত্যাহার না করা পর্যন্ত আন্দোলন চলবে এবং কঠোর কর্মসূচি ঘোষনা করার অঙ্গীকার ব্যক্ত করেন তারা।

এসময় সমাবেশে বক্তব্য রাখেন ট্্েরড ইউনিয়ন কেন্দ্রের আহবায়ক ও স্কপ‘র সদস্য সচিব এ্যাড. মেহেরুল ইসলাম,জাতীয় শ্রমিক জোটের আহবায়ক শহিদুল ইসলাম, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্্রন্টের সভাপতি কিবরিয়া হোসেন, জেলা ট্রাক, ট্যাংকলরী, কাভার্ড ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নে সাধারণ সম্পাদক সাদাকুল বারী সাদা, মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারন সম্পাদক শেখ বাদশা প্রমুখ।

এসময় সংক্ষিপ্ত সমাবেশ ও মানববন্ধনটি সঞ্চালনা করেন জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহাবুব আলম।