পুঠিয়ায় দলিল লেখক ও নকলনবিশদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

0
468

পুঠিয়া প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়ায় দলিল রেজিস্ট্রেশনে নাগরিক সেবার মান উন্নয়ন, দলিল লেখক ও নকলনবিশদের পেশাগত কর্মদক্ষতা বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ এবং গতিশীল করার লক্ষে দপ্তরের স্থায়ী কর্মচারী, নকল নবিশ ও দলিল লেখকদের দিনব্যাপী অভ্যন্তরীণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (২০ জুন) সকাল ১১ টায় উপজেলা সাব-রেজিস্ট্রার কার্যালয় প্রাঙ্গণে উপজেলার সাব-রেজিস্ট্রার মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা রেজিস্ট্রার মতিউর রহমান।

কর্মশালায় দলিল রেজিস্ট্রি অফিসের সকল ববকর্মকর্তা- কর্মচারী, নকলনবিশ ও উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি ও ভাইস চেয়ারম্যান আব্দুল মতিন মকুল, সাধারণ সম্পাদক আবু বাক্কার সিদ্দিক, যুগ্ম সম্পাদক বাবুল আকতার, কোষাধাক্ষ শরিফুল ইসলাম টিপু, সাংগঠনিক সম্পাদক আবু তাহের, নকল নবিশ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আসাদুল্লাহ আল গালিব, দলিল লেকক ও ষ্ট্যাম্প ভেন্ডার সমিতির সাধারণ সম্পাদক এস.এম. হাসানুল ইসলাম সেন্টুসহ সমিতির ১৪০ জন সনদধারী দলিল লেখক প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

কর্মশালায় জাতীয় শুদ্ধাচার কৌশল, নামপত্তন ও অনলাইন, ভূমি উন্নয়ন কর প্রদান পদ্ধতি, দলিল লিখন পদ্ধতি, জাতীয় পরিচয়পত্রের গুরুত্ব এর প্রাপ্তির যোগ্যতা, সংশোধন ও স্মার্ট কার্ড সংক্রান্ত বিষয়ক, দলিল রেজিস্ট্রিকরণে সরকারী রাজস্ব আদায় ও অডিট আপত্তি, পাওয়ার অব এ্যাটর্নি আইন-২০১২ পাওয়ার অব এ্যাটর্নি বিধিমালা-২০১৫ সংক্রান্ত সহ বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান করা হয়।