রথযাত্রা ছিল সারা বিশ্বের অসাম্প্রদায়িকতা ও মানবতার সেতু বন্ধন

0
118

মনজিদ আলম শিমুল,দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর জজ কোর্টের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শ্যাম সুন্দর রায় বলেছেন, শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা ছিল সারা বিশ্বের অসাম্প্রদায়িকতা ও মানবতার সেতু বন্ধন। শ্রী কৃষ্ণের আরেক রূপ হলো শ্রী শ্রী জনন্নাথদেব। যিনি মানুষের কল্যাণে সমস্ত অপশক্তির অন্ধকার দূর করে আলোর পথ দেখিয়েছিলেন। আসুন আমরা শ্রী শ্রী জগন্নাথদেবের আদর্শে এবং ঈশ^র প্রেমে দীক্ষিত হই।

২০ জুন মঙ্গলবার শহরের রাজবাটি গুঞ্জাবাড়ি শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দির হতে আন্তজার্তিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইস্কন) এর আয়োজনে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা-২০২৩ উপলক্ষে আলোচনা সভা ও রথযাত্রা উপৎসবের উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

ইস্কন দিনাজপুর মন্দির উন্নয়ন কমিটির সভাপতি শ্রী যুক্ত বিশ্বের দয়াময় দাস এর সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাবিপ্রবি দিনাজপুরের ফসল শরীরতত্ত্ব ও পরিবেশ বিভাগের প্রফেসর ড. শ্রীপতি সিকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আনিচুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস) আবদুল্লাহ আল মাসুম, উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার, উপজেলা নির্বাহী অফিসার মোঃ রমিজ আলম, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ দিনাজপুর জেলা শাখার ও দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, বাংলাদেশ আওয়ামীলীগ পৌর শাখার সভাপতি এ্যাডঃ এসএম শামীম আলম সরকার বাবু।

স্বাগত বক্তব্য রাখেন গুঞ্জাবাড়ী শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দিরের অধ্যক্ষ শ্রী মান বিক্রমী রাম দাস। সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন জুবলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী বুনু বিশ^াস। ‘জয় জয়ন্নাথও’ শ্লোগানে শ্রী শ্রী জগন্নাথ ঠাকুরের রথযাত্রার রশি টানার জন্য শহরের প্রধান প্রধান সড়কে হিন্দু সম্প্রদায়ের শত শত নর-নারী উলুধ্বনী, পূজা-অর্চনা, ঢাক-ঢোল এর শব্দে তীর্থ ভূমিতে পরিণত হয়েছিল।