যুক্তরাষ্ট্রে মেসির প্রথম ম্যাচ আর্সেনালের বিপক্ষে

0
110

পিএসজির সঙ্গে চুক্তি শেষ হওয়ার লগ্নে তিনটি অপশন ছিল লিওনেল মেসির সামনে। বার্সা প্রত্যাবর্তন এবং সৌদির লোভনীয় প্রস্তাবের সামনে সবচেয়ে কম সম্ভাবনা ছিল ইন্টার মিয়ামিতে যাওয়ার। কিন্তু মাঠের ফুটবলের মতোই সবাইকে চমকে দিয়ে ইন্টার মিয়ামিতে যোগ দিলেন মেসি।

ইন্টার মিয়ামির সঙ্গে এখনও আনুষ্ঠানিক চুক্তি হয়নি মেসির। তবে বিষয়টা একদম পাকা। জুন মাসে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষে আর্জেন্টাইন তারকা নাম লেখাবেন যুক্তরাষ্ট্রের দলটির হয়ে।

আনুষ্ঠানিক চুক্তি না হওয়ায় এখনই আমেরিকান মেজর লিগ সকারে (এমএলএস) ইন্টার মিয়ামির হয়ে নামতে পারছেন না মেসি। তবে লিগে খেলার আগেই যুক্তরাষ্ট্রের ফুটবলে অভিষেক হতে পারে তার। শনিবার (১৭ জুন) এমন খবর জানিয়েছে ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট গোল ডটকম।

গণমাধ্যমটির প্রতিবেদন অনুযায়ী, আগামী মৌসুম শুরুর আগে মেজর লিগ সকার কর্তৃপক্ষ একটা প্রদর্শনী ম্যাচের আয়োজন করেছে। এই ম্যাচে মেসিকেও রাখতে চান তারা। এই ম্যাচে মেসি খেললে তার দল হবে এমএলএস স্টার। আর এমএলএস স্টারের প্রতিপক্ষ হবে আর্সেনাল।

এমএলএসের সব ক্লাবের সেরা খেলোয়াড়দের নিয়ে একটি দল গঠিত হবে। আর সেই দলটার বিপক্ষে লড়বে এবারের মৌসুমে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় দুইয়ে থাকা আর্সেনাল। ম্যাচটি মাঠে গড়াবে জুলাইয়ের ২০ তারিখ, ওয়াশিংটন ডিসিতে। মেসিরা এই ম্যাচে ওয়াশিংটন ডিসির কোচ ওয়েইন রুনির অধীনে খেলবেন।

মেসির নতুন ঘোষণার পর খেলতে নেমেও হারের বৃত্তে আটকে আছে মায়ামি। সর্বশেষ নিউ ইংল্যান্ড রেভ্যুলেশনের কাছে ৩-১ গোলে হেরে গেছে তারা। এ নিয়ে টানা ষষ্ঠ ম্যাচে পরাজিত হলো আর্জেন্টাইন সুপার স্টারের ভবিষ্যতের ক্লাবটি। ফলে এমএলএসের পয়েন্ট টেবিলে ইস্টার্ন কনফারেন্সের তলানিতে পড়ে আছে ক্লাবটি। ধারণা করা হচ্ছে, আগামী ২১ জুলাই মায়ামির হয়ে অভিষেক হতে পারে মেসির।