সেই ইউপি চেয়ারম্যান বাবু’র ছেলেকে ছাত্রলীগ থেকে বহিষ্কার

0
134

সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যায় প্রধান অভিযুক্ত জামালপুরের বকশীগঞ্জের সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর ছেলে ফাহিম ফয়সাল রিফাতকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (১৭ জুন) দুপুরে জামালপুর জেলা ছাত্রলীগের সভাপতি খাবিরুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক নাফিউল করিম রাব্বী স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়। ইতোমধ্যে গোলাম রব্বানির স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপির চেয়ারম্যান মাহমুদুলকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

চিঠিতে বলা হয়, ‘বুধবার (১৪ জুন) জামালপুরের বকশীগঞ্জ পৌর শহরের পাটহাটি মোড় এলাকায় বাংলানিউজ ও ৭১ টেলিভিশনের সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের ওপর একদল দুষ্কৃতকারী অতর্কিত হামলা করে। হামলায় তিনি গুরুতর আহতাবস্থায় প্রথমে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অতঃপর মুমূর্ষু অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় বৃহস্পতিবার (১৫ জুন) দুপুর ২টা ৫০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ন্যক্কারজনক এ ঘটনায় প্রশাসন ও বিভিন্ন গণমাধ্যমে আপনার সংশ্লিষ্টতা জোরালোভাবে উল্লিখিত হওয়ায় দলীয় ভাবমূর্তি প্রচণ্ড ক্ষুণ্ন হয়েছে। আপনাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাংলাদেশ ছাত্রলীগ, বকশীগঞ্জ উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক পদ থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হলো।’

উল্লেখ্য, গত ১৪ জুন রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় নাদিমের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। পরে তাকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টার তার মৃত্যু হয়।

নিহত সাংবাদিক বাংলানিউজ টোয়েন্টিফোরের জামালপুর প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। নাদিমের স্ত্রী মনিরা বেগমের অভিযোগ, ‌সংবাদ প্রকাশের জেরে সাধুরপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর লোকজন নাদিমের ওপর হামলা চালান।