ঠাকুরগাঁওয়ে কারিগরি শিক্ষার গুরুত্ব ও করণীয় শীর্ষক সেমিনার

0
89

জসীমউদ্দীন ইতি,ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে “স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কারিগরি শিক্ষার গুরুত্ব ও করণীয়” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

“স্মার্ট শিক্ষা স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার (১৭ জুন) সকালে ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউট হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ প্রকো. মাকসুদুর রহমান সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ অজয় কুমার সিংহ, সরকারি-বেসরকারি বিভিন্ন কর্মকর্তা, ব্যবসায়ী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ প্রতিষ্ঠানটির শিক্ষকগণ।

সেমিনারে প্রবন্ধ উপস্থাপনায় থেকে প্রজেক্টরের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রযুক্তির বিকাশের গুরুত্ব সম্পর্কে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটের চিফ ইন্সট্রাক্টর প্রকো. মোহাম্মদ নাছির উদ্দিন।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ তৈরিতে কারিগরি শিক্ষার গুরুত্ব অনেক বেশি। শুধু মাত্র এই শিক্ষার মাধ্যমে দেশের সবচেয়ে বড় সমস্যা বেকারত্ব দূর হবে। সেই সাথে আন্তর্জাতিক বিশ্বে প্রযুক্তির দিকে টিকে থাকতে হলে আমাদের কারিগরি শিক্ষা গ্রহণ করে এর সঠিক ব্যবহার করতে হবে।

এছাড়াও অন্যান্য অতিথিরা দেশকে এগিয়ে নিতে কারিগরি শিক্ষার বিকাশের প্রয়োজনীয়তা সম্পর্কে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বক্তারা।