শাহজালাল বিমানবন্দরে ৬০ পিস সোনার বার জব্দ: পরিচ্ছন্নকর্মী আটক

0
160

মনির হোসেন জীবন: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭ কেজি ওজনের ৬০ পিস সোনার বার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর কর্তৃপক্ষ। এঘটনার একজন পরিচ্ছন্নকর্মী (ক্লিনার)কে আটক করা হয়েছে। তবে, তাৎক্ষণিক ভাবে তার নাম জানা যায়নি। উদ্বারকৃত সোনার বাজার মূল্য প্রায় ৫ কোটি ৪০ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দারা সূত্র জানিয়েছে, আজ সোমবার সকালে ইউএস বাংলার দুবাই ফেরত এয়ারক্রাফ্টের গার্বেজ থেকে পরিত্যক্ত অবস্হায় স্বর্ণগুলো উদ্ধার করা হয়।

আজ সোমবার বিকেল সোয়া ৪ টায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর প্রটোকল অফিসার মো: শফিকুল ইসলাম সোনা আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ সোমবার সকাল সাড়ে ৯ টার দিকে ইউএস বাংলা (বিএস-৩৩৪) নম্বরের একটি উড়োজাহাজ এয়ারক্রাফ্টের গার্বেজ দুবাই ফেরত উড়োজাহাজটি শাহজালাল বিমানবন্দরের এসে অবতরণ করেন। তখন গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা বিমানবন্দরের গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে অবস্হান নেয়। পরে বিমানবন্দরের গেট বে-১৯ বোর্ডিং ব্রিজ এলাকায় ময়লার ঝুড়ি থেকে ৭ কেজি সোনা পরিত্যক্ত অবস্হায় পাওয়া যায়। যার মধ্যে ৬০ পিস সোনার বার রয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক মূল্য ৫ কোটি ৪০ লাখ টাকা বলে জানা গেছে।

শুল্ক গোয়েন্দারা কর্মকর্তারা জানিয়েছে, সোনাপাচারের ঘটনার সাথে জড়িত থানার দায়ে বিমানবন্দরে কর্মরত একজন পরিচ্ছন্নকর্মী (ক্লিনার)কে জিঙ্গাসাবাদের জন্য আটক করা হয়েছে। তবে, তাৎক্ষণিক ভাবে তার নাম ও পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি।

এব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্হা গ্রহনের প্রস্ততি চলছে বলে জানান কাস্টমস শুল্ক গোয়েন্দার এ কর্মকর্তা।