হতদরিদ্র মেধাবী ছাত্র জিহাদের পাশে দাড়ালেন পৌর মেয়র আশরাফ

0
1919

মানিক ঘোষ, নিজস্ব প্রতিনিধিঃ পত্র পত্রিকায় খবর প্রকাশের পর কালীগঞ্জের হতদরিদ্র মেধাবী ছাত্র জিহাদ হাসানের পাশে দাড়ালেন পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ। তিনি সোমবার সকালে জিহাদকে পৌরসভা কার্ষালয়ে ডেকে মেয়র তার ব্যাক্তিগত সন্মানী ভাতা থেকে সহায়তার নগদ অর্থ তুলে দেন। এ সময়ে পৌরসভার সচিব আব্দুল্লাহ আল মাসুম সহ পরিষদের কাউন্সিলর ও অন্নান্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

জিহাদ ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রঘুনাথপুর গ্রামের ইটভাটা শ্রমিক শাহজাহান আলীর ছেলে।

জানা যায়, হতদরিদ্র পরিবারের সন্তান জিহাদ হাসান ২০২৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ৫১৯ নম্বর পেয়ে বি ইউনিটে মেধা তালিকায় স্থান পায়। কিন্তু সে এমন সুযোগ পেলেও ভর্তির জন্য টাকা যোগাড়ে দুঃচিন্তায় পড়ে তার পরিবারটি। খবরটি গত ১১ জুন তাদের এমন অসহায়ত্বের খবরটি বিভিন্ন পত্র পত্রিকায় বের হয়। এরপর খবরটি দেখেই জিহাদের পাশে এগিয়ে আসেন কালীগঞ্জ পৌর মেয়র।

মেয়র আশরাফ জানান, তিনি শুনেছেন জিহাদের পরিবারটি একেবারেই হতদরিদ্র। এতদিন সে বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের সহযোগিতায় পড়াশোনা চালিয়ে এসেছে। কিন্তু এখন অর্থাভাবে সে বিশ^বিদ্যালয়ে চান্স পেলেও সে ভর্তি হতে পারছেনা। বিষয়টি তার কাছে বেশ কষ্টদায়ক মনে হয়েছে। তাই তিনি ওই মেধাবী ছাত্রের পাশে দাড়াতে কিছু সহযোগিতার হাত বাড়িয়েছেন মাত্র।

উল্লেখ্য, জিহাদের পরিবারিক সুত্র থেকে আরো জানা গেছে, জিহাদের বড় ভাই জাহিদও ঢাকা বিশ^বিদ্যালয়ে পড়ছে। কিন্তু দরিদ্র বাবা তার বিশ^বিদ্যালয়ের খরচ দিতে পারেন না। এমন অবস্থায় বড় ছেলে জাহিদ টিউশনি করেই তার বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার খরচ চালিয়ে আসছে।