অবশেষে ফরিদপুরে স্বস্তির বৃষ্টি

0
78
982222848

নাজমুল হাসান নিরব,ফরিদপুর প্রতিনিধি: কয়েকদিন ধরে চলতে থাকা টানা তাপদাহের অবসান ঘটিয়ে ফরিদপুর শহর জুড়ে নেমেছে স্বস্তির বৃষ্টি। শুক্রবার (৯ জুন) জুম্মার নামাজের পড়েই জেলার বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। তীব্র গরমের মাঝে এই বৃষ্টি স্বস্তি তৈরি করেছে সবার মনে ।

এসময় রাস্তায় বৃষ্টিতে ভিজে সাধারণ মানুষদের উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে। কয়েকদিন ধরেই আবহাওয়া অধিদপ্তর সারা দেশে বৃষ্টি পূর্বাভাস জানিয়ে আসছিল। অবশেষে বৃষ্টির দেখা পেয়ে আনন্দিত সবাই।

এছাড়া গতকাল সকালে ফরিদপুর চরভদ্রাসনে বৃষ্টির জন্য ইসতেসকা নামাজ আদায় করা হয়।গতকাল বৃহস্পতিবার দুপুর থেকেই হালকা গুড়ি বৃষ্টি ছিল।কিন্তু গরম কমছিল না।

অবশেষে আজকে বৃষ্টির সাথে সাথে তাপমাত্রা ও কমেছে।আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী দুপুরে তামাত্রা রেকর্ড করা হয়েছে ৩০ ডিগ্রি সেলসিয়াস।রাতে তাপমাত্রা আরো কমবে বলে তারা জানায়।

ফরিদপুর সদর ব্যাবসায়ী রিফাত ইসালাম জানান, গত কয়েক দিনের গরমে দম যায় যায় অবস্থা। বৃষ্টিতে এবার কিছুটা স্বস্তি মিলেছে । গ্রীষ্মকালীন ফল ও মানুষের জন্য এ বৃষ্টি খুব দারকারি ছিল।

জনতার মোরের রিক্সাচালক ফরিদ বলেন, একটানা অনেক দিন ধরে গরম, বৃষ্টি হয় না। শুধু শুনেই যাচ্ছিলাম বৃষ্টি হবে হবে কিন্তু হচ্ছিল না। আজ বৃষ্টি হওয়ায় ভালো লাগছে। এখন অনেক শান্তি লাগছে।গরমে দম বোরিয়ে যাচ্ছিল।কারেন্ট ও থাকে না।

স্থানীয় এক সাংবাদিক জানান, বেশ কিছুদিন ধরে তীব্র তাপ প্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছিল। ঘর থেকে বের হতে পারছিলাম না। এই বৃষ্টিতে শরীর ও মন ঠাণ্ডা হয়েছে। এখন মনে হচ্ছে প্রাণ ফিরে পেয়েছি।