জামায়াতের বিক্ষোভের অনুমতি নিয়ে কী সিদ্ধান্ত নিলো ডিএমপি

0
278

বিক্ষোভ সমাবেশ ও মিছিলের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে আবেদন করেছিল জামায়াতে ইসলামী। শনিবার (১০ জুন) তারা বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে কর্মসূচি পালন করতে চায়। তবে তাদের কর্মসূচি পালনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি ডিএমপি।

জামায়াতে ইসলামীর কর্মসূচি নিয়ে ডিএমপির সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে যুগ্ম-পুলিশ কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার বলেন, আজ (বৃহস্পতিবার) দুপুর পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

আজকে সিদ্ধান্ত জানানো হবে কি না- এ প্রশ্নে বিপ্লব বলেন, আজ জানানো যাবে কি না বলা যাচ্ছে না। এসব বিষয় নিয়ে অনুসন্ধান চলছে।

এর আগে মঙ্গলবার জামায়াতের আট সদস্যের একটি প্রতিনিধি দল ডিএমপি সদরদপ্তরে যায়। তারা নায়েবে আমিরসহ দলের নেতা ও ওলামাদের মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সমাবেশ ও মিছিলের অনুমতি চেয়ে আবেদন করে। ডিএমপি কমিশনারের কার্যালয় থেকে আবেদনপত্রটি গ্রহণও করা হয়।

এদিকে ২৯ মে পুলিশের কাছে বিক্ষোভ কর্মসূচি পালনের অনুমতি চাইতে গিয়ে আটক হয়েছিলেন জামায়াতে ইসলামীর চার নেতা। পরে যাচাই-বাছাই শেষে তাদের ছেড়ে দেওয়া হয়। এদিন দলটি ৫ মে একই কর্মসূচির জন্য আবেদন করছিল। তবে অনুমতি না পাওয়ায় কর্মসূচি স্থগিত করে ১০ জুন তা করার ঘোষণা দেয়।