পলাশবাড়ীতে ভ্রাম্যমান আদালতে জরিমানা

0
140

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ পলাশবা‌ড়ী উপজেলার ব‌রিশাল ইউনিয়নের বুড়ির বাজার,রায়পাড়া, বাসুদেবপুর ও রামপুরে অবৈধভাবে ভেকু দিয়ে কৃষি জমির মাটি কাটায় ৪’লক্ষ ২০’ হাজার টাকা জ‌রিমানা আদায় করে‌ছে ভ্রাম‌্যমান আদালত।

৬ জুন মঙ্গলবার বিকালে পলাশবাড়ী উপজেলা সহকারী ক‌মিশনার (ভূ‌মি) ও এক্সিকিউটিভ ম‌্যা‌জি‌স্ট্রেট এসএম ফ‌য়েজ উদ্দীন এ অভিযান পরিচালনা করেন। এসময় তিনি জানান,বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ মোতাবেক অর্থদন্ড আদায় করা হয়েছে। কৃষি জমির মাটি কাটা এবং জমির শ্রেণী পরিবর্তন করা অপরাধ। বেশ ক’দিন ধরেই দিনে ও রাতে গোপনে ব‌রিশাল ইউ‌নিয়‌নের বিভিন্ন এলাকায় নির্বিচারে ফসলী জমির মাটি কাটা হচ্ছে বলে অভিযোগ আসছিল। সুনির্দিষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতে থানা পুলিশের সহায়তায় ওইসব এলাকায় অভিযান চালানো হয়। সত্যতা পাওয়ায় এবং অভিযুক্ত ব্যক্তিরা দোষ স্বীকার করায় পৃথক তিন মামলায় নগদ ৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অ‌ভিযুক্তরা হ‌লো উপজেলার প‌শ্চিম গো‌পিনাথপুর গ্রামের শ্রী হৃদয় চন্দ্র,কিশামত চে‌রেঙ্গার গ্রামের শাহীন মিয়া,দুবলাগা‌ড়ী গ্রা‌মের আ‌নিছুর রহমান। কোন অজুহাতেই কৃষি জমির মাটি কাটা,বিক্রি ও জমির শ্রেণী পরিবর্তন করা যাবে না। অবৈধ এমন কর্মকান্ডের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।