স্ত্রীর স্বীকৃতি দাবিতে ‘স্বামী’র বাড়িতে অনশন

0
142

মানিক ঘোষ, নিজস্ব প্রতিনিধি: ঝিনাইদহ কালীগঞ্জ পৌরসভার আড়পাড়া গ্রামে স্ত্রীর স্বীকৃতি পেতে স্বামীপরিত্যক্তা বাড়িতে অনশন করছেন এক তরুণী। শুক্রবার সকাল ১১টার দিকে পৌরসভার আড়পাড়া এলাকার মামুনের বাড়িতে অবস্থান নিয়ে অনশন শুরু করেছেন ওই তরুণী। স্ত্রীর মর্যাদা না পেলে আত্মহত্যার হুমকিও দিয়েছেন ওই তরুণী।মামুর হোসেন পৌরসভার আড়পাড়া এলাকার জাকির হোসেনের ছেলে।

অনশনকারী ওই তরুণী বলেন, গত দেড় বছর আগে মামুনের সঙ্গে আমার পরিচয় হয়। একপর্যায়ে আমার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিভিন্ন স্থানে আমাকে ঘুরতে নিয়ে যায়। দেড় বছর হলো আড়পাড়াতে বিয়ের অনুষ্ঠিত হয়।

তিনি আরও বলেন, বিয়ের পর মামুন আমাকে নিয়ে কালীগঞ্জে শহরের বিভিন্ন স্থানে বাসা ভাড়া থাকে । এরপর হঠাৎ আমাকে একটি ঘরে আটকায়ে রাখে বাড়ী চলে আসে। আমার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন মামুন। বাসায় আসলে আমার সাথে অনেক খারাপ ব্যবহার করে। তাই স্ত্রীর স্বীকৃতির দাবিতে মামুনের বাড়িতে অনশন করছি।

তিনি আরও জানান তার বাড়ী মনিরামপুরে বাবা ৫ বছর আগে মারা গেছে।মা অন্য আর একজনকে বিয়ে করছে।তিন ভাই বোন সবাই এতিম থানায় পড়া লেখা করছে।এতিম খানায় পড়ার সময় মামুনের সাথে প্রেমের সম্পর্কটা গড়ে উঠে।আমার এখন স্বামী বাড়ীতে উঠা ছাড়া উপায় নেই।

আমার আর কোথাও ফিরে যাওয়ার পথ নেই। মামুনের স্ত্রী হিসেবে গ্রহণ না করলে আত্মহত্যা ছাড়া আমার কোনো পথ নেই বলে জানান ওই তরুণী।

কালীগঞ্জ থানায় এস আই হুমায়ন কবির জানান এই খবর জানতে পারে ঘটনাস্থল পরিদর্শন করেছি।বাড়িতে ডাকা ডাকি করে কাউকে পাওয়া যায়নি। ছেলেমেয়ে উভয়পক্ষের সঙ্গে আলোচনা করে সমাধানের ব্যবস্থা নেওয়া হবে।