জিয়াউর রহমান বহুদলীয় গনতন্ত্রের জনক : ডাঃ ইরান

0
169

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, ১৯৭৫ সালে ২৫ জানুয়ারী শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগ-সহ সকল রাজনৈতিক দলকে নিষিদ্ধ করে একদলীয় বাকশাল কায়েম করেছে আর জিয়াউর রহমান বাকশাল নিষিদ্ধ করে বহদলীয় গনতান্ত্রিক রাজনীতি প্রতিষ্ঠা করেছেন। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে শহীদ জিয়ার অবদানকে জাতি স্রদ্ধার সাথে স্মরন করবে। কেননা জিয়াউর রহমান পাকিস্থান সেনাবাহীনি থেকে বিদ্রোহ করে ১৯৭১ সালের ২৬ মার্চ কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষনা দিয়েছেন। তিনি একজন সেক্টর কমান্ডার হিসাবে রণাঙ্গনে যুদ্ধ করে স্বাধীনতার সূর্যোদয় ঘটিয়েছেন।

ডাঃ ইরান বলেন, আওয়ামী লীগ গনতান্ত্রিক চর্চা করতে ভয় পায়। তারা একদলীয় বাকশালী বাকশালী কায়দায় ২০০৯ সালে ছলেবলে কৌশলে ক্ষমতায় গিয়ে রাষ্ট্র শক্তিকে কুক্ষিগত করেছেন। গনতন্ত্র ও ভোটাধিকার হরন করে দেশের অর্থসম্পদ পাচার ও লুটপাটের মাধ্যমে অর্থনীতিকে ধ্বংসস্তুপে পরিনত করেছে। আইন শৃংখলা বাহীনি ও প্রশাসনকে দলীয় বাহিনী হিসাবে তৌরি করে মৌলিক মানবাধিকার হরন করেছে। তাই দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ ভাবে গনতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় কেয়ারটেকার সরকার দাবী আদায়ের সংগ্রাম জোরদার করতে হবে।

তিনি আজ (শুক্রবার) দুপুরে ৮৫/১ নয়াপলন্টনস্থ কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টি, ঢাকা মহানগরের উদ্যোগে শহীদ জিয়াউর রহমান বীরউত্তমের ৪২ তম শাহাদাত বার্ষিকীতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ঢাকা উত্তর লেবার পার্টির সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, মুক্তিযোদ্ধাদলের ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌধুরী মিলন, যুপ্ম মহাসচিব হুমাউন কবির, সাংগঠনিক সম্পাদক মিরাজুল ইসলাম, অর্থসম্পাদক রাসেল সিকদার, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, কেন্দ্রীয় সদস্য রুম্মান সিকদার ও ছাত্রমিশন প্রচার সম্পাদক হাফিজুর রহমান প্রমুখ।