মহাখালী থেকে সাইবার প্রতারক চক্রের মূলহোতা জিসানসহ আটক ৪

0
75

মনির হোসেন জীবন: রাজধানী মহাখালী থেকে বিপুল পরিমান অর্থ আত্মসাৎকারী সংঘবদ্ধ সাইবার প্রতারক চক্রের মূলহোতা জিসানসহ ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃতরা হলেন, এ চক্রের মূলহোতা আরিফ আবেদীন ওরফে জিসান (৪৪), অনিক হোসেন (২৮), শাওন আহম্মেদ (২৭) ও মোঃ নাসিম খান (২৮)।

গতকাল বুধবার সন্ধ্যায় র‌্যাব-১০ এর সহকারী পরিচালক ও মিডিয়া অফিসার (এএসপি) এনায়েত কবির সোয়েব এসব তথ্য নিশ্চিত করেছেন।

এনায়েত কবির সোয়েব জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল মঙ্গলবার রাতে রাজধানীর বনানী থানার মহাখালী এলাকায় একটি ঝটিকা অভিযান চালিয়ে বিপুল পরিমান অর্থ আত্মসাৎকারী সংঘবদ্ধ সাইবার প্রতারক চক্রের মূলহোতা জিসানসহ ৪ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

তিনি আরো জানান, এসময় তাদের নিকট থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ২ টি ল্যাপটপ ও ৫ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব বলছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা ওই ঘটনার সাথে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। এ সংঘবদ্ধ চক্রের সদস্যরা ডলার সংকটের কথা বলে, বিদেশ থেকে ব্যবসায়ীদের পণ্য ক্রয়ের জন্য বিদেশী কোম্পানী গুলোর ব্যাংক একাউন্টে এলসি/টিটির টাকা প্রেরনের নামে ভুয়া ব্যাংক স্লিপ প্রদর্শনের মাধ্যমে ব্যবসায়ীদের সাথে প্রতারণা করে আসছিল।

এনায়েত কবির সোয়েব জানান, গ্রেফতারকৃত আসামীরা দীর্ঘদিন যাবত বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিদ্যুৎ বিল পরিশোধের নামে প্রতারণার মাধ্যমে ভুয়া বিল তৈরি করে প্রতারনা করে আসছিল। এছাড়াও তারা পরস্পর যোগসাজসে অবৈধ বিটকয়েনের ব্যবসা করে আসছিল বলে স্বীকার করেছেন।

গ্রেফতারকৃত আসামীদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।