মাদক মামলায় ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী রহিম মিরপুর থেকে গ্রেফতার

0
212

মনির হোসেন জীবন- রাজধানীর মিরপুর এলাকা থেকে মাদক মামলায় ৬ বছরের সাজাপ্রাপ্ত এবং ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী আব্দুর রহিমকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত আসামীর মোঃ আব্দুর রহিম (৪৭)। মুন্সিগঞ্জ জেলার টংগীবাড়ী থানার আব্দুল্লাহ্পুর মাইফরাশপাড়া গ্রামের মৃত বাদশা মিয়ার পুত্র। সে বর্তমানে রাজধানীর মিরপুরের আনসার ক্যাম্প
ছাপাখানা গলিতে বসবাস করে আসছিল।

আজ বিকেল র‌্যাব-১০ এর সহকারী পরিচালক এএসপি (মিডিয়া) এনায়েত কবির সোয়েব জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল গতকাল দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে রাজধানীর মিরপুর থানার আনসার ক্যাম্প ছাপাখানা গলি এলাকায় একটি ঝটিকা অভিযান চালিয়ে মাদক মামলায় ৬ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ আব্দুর রহিম (৪৭)কে আটক করতে সক্ষম হয়।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী আব্দুর রহিম ওই ঘটনার সাথে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। সে নিজেকে আইনের হাত থেকে বাঁচানোর জন্য দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপন করেছিল।

এদিকে, র‌্যাব -১০ এর উপ- পরিদর্শক (এসআই) মো: মেহেদুল ইসলাম জানান, গ্রেফতারকৃত আসামী আব্দুর রহিমের বিরুদ্ধে ডিএমপি মতিঝিল থানায় ২০১৫ সালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা রয়েছে। ২০২২ সালে ১২ ডিসেম্বর ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল আদালত কর্তৃক সাক্ষ্যপ্রমান এবং শুনানি শেষে আসামী আব্দুর রহিমকে ৬ বছরের সাজা প্রদান করেন।

তিনি আরো জানান, ২০২৩ সালের ১৯ জানুয়ারি বিঙ আদালত আব্দুর রহিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ওয়ারেন্ট ইস্যু জারি করেন। সে ওই মামলার পলাতক আসামী ছিল।
গ্রেফতারকৃত আসামীকে জিঙ্গাসাবাদ শেষে টুঙ্গি বাড়ি থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।