শালিখায় কাঁচা রাস্তার জন্য চরম দুর্ভোগে দুই তিন গ্রামের মানুষ

0
411

কামরুজ্জামান অন্তর, শালিখা (মাগুরা): মাগুরা শালিখা উপজেলার ৪নং শতখালী( ইউপি)কাঁচা রাস্তার জন্য দুর্ভোগে দুটি গ্রামের মানুষ।শতখালী পুরাতন বাজার হতে বাগডাঙ্গা রাধা গোবিন্দ আশ্রম হয়ে কাতলী মাধ্যমিক বিদ্যালয়ের পিছন দিয়ে রাস্তা টি সংস্কার না হওয়ায় দুটি গ্রামের মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

রাধা গোবিন্দ আশ্রম কমিটির সদস্য বাবু পিন্টু মন্ডল ও নিরিপেন কুমার নিয়োগি এবং স্থানীয় গ্রামের সজল ঘোষ,বিজন কুমার, কার্তিক, মিলন ঘোষ,পংকজ কুমার,অনুপম ঘোষ,সহ অনেকই জানান,শতখালী ইউনিয়নের কয়েক হাজার লোকের চলাচলের একমাত্র এ রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না করায় বর্ষা মৌসুমে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।

এই কাঁচা রাস্তা সংস্কারের জন্য স্থায়ী জনপ্রতিনিধিরা বার বার প্রতিশ্রুতি দিলেও এখনো সংস্কারের দেখা মেলেনি।বর্ষাকালে গ্রামীণ কাঁচা রাস্তা দিয়ে চলাচল করা খুবই কষ্টসাধ্য ও অনুপযোগী হয়ে পড়ে। এই নিয়ে এলাকার সর্বশ্রেণির জনগণের মাঝে ক্ষোভ আর দুঃখ দিনের পর দিন বেড়েই চলেছে।বর্ষার সময় স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের শিক্ষাঙ্গনে যাতায়তের জন্য চরম দুর্ভোগ পোহাতে হয়।

দুগ্রামের লোক এ রাস্তা সংস্কারের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে দাবি জানালেও বছর এর পর বছর এ হিন্দু অধ্যুষিত এলাকার রাস্তাটি সংস্কার করা হয়নি। এ রাস্তার পাশে রয়েছে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মলয় প্রতিষ্ঠান সেখানে দূরদূরান্ত থেকে হাজার ও ভক্তবৃন্দ আসেন।কিন্তু রাস্তা টি কাঁচা হওয়ায় বৃষ্টি মৌসুমে চলাচলের দুর্ভোগ পোহাতে হয় এই ভক্ত বৃদ্ধর।

তাই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে রাস্তা টি সংস্কার এর দাবি জানিয়েছেন এলাকায় বসবাস কারী জনসাধারণ।