সিরাজগঞ্জ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ স্কুল শ্রেণি শিক্ষক নির্বাচিত হলেন শাহানাজ পারভীন

0
402

ওমর ফারুক ভুইয়া, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জ জেলার কমারখন্দ উপজেলার “জামতৈল ধোপাকান্দি সরকারি বহুমুখী উচ্চ বিদ্যালয়” এর সহকারী শিক্ষক (সামাজিক বিজ্ঞান) মোছাঃ শাহানাজ পারভীন জেলা পর্যায়ে স্কুল ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে কামারখন্দ উপজেলা থেকে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষকদের মধ্যে থেকে স্কুল পর্যায়ে তিনি শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন কামারখন্দ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

কামারখন্দ মাধ্যমিক শিক্ষা অফিসের সূত্র মতে, উপজেলা পর্যায়ে ২১টি প্রতিষ্ঠানে মধ্যে হতে উপজেলা পর্যায়ে ১ম স্থান অর্জন করায় জেলা পর্যায়ে প্রেরণ করা হয়। জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসারের সমন্বয়ে গঠিত একটি কমিটির মাধ্যমে প্রত্যক্ষ সাক্ষাৎকারের মাধ্যমে ৯টি উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠদের মধ্যে হতে জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন ঘোষণা করা হয়। একাডেমিক ফলাফল, শিক্ষকতার সময়কাল, প্রযুক্তি ব্যবহার , মাল্টিমিডিয়া শ্রেণীপাঠদানে পারদর্শীতা, শিখন শেখানোর কৌশল দক্ষতা, প্রশিক্ষনলব্ধ জ্ঞানের সঠিক প্রয়োগ, যোগ্যতাভিত্তিক পাঠদান, প্রশ্ন প্রনয়ণ ও অন্যান্য বিশেষ কৃতিত্বের উপর ভিত্তি করে বাছাই প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

প্রতিষ্ঠানের তথ্য সূত্রে জানা যায়, মোছা. শাহনাজ পারভীন সিরাজগঞ্জ সরকারি ডিগ্রী কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ২২ ফেব্রæয়ারী ২০০৫ সালে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করে জামতৈল ধোপাকান্দি সরকারি বহুমুখী উচ্চ বিদ্যালয়ে দক্ষতার সঙ্গে কর্মরত আছেন। উল্লেখ্য তিনি ২০১৮ সালে শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে নির্বাচন হয়েছিলেন। তাঁর পিতা বাড়ি সিরাজগঞ্জ সদরে মাহমুদপুরে। তাঁর শ্বশুর বাড়ি কামারখন্দ উপজেলার কামারখন্দে। তাঁর স্বামী সাবেক জেলা পরিষদের সদস্য ও কামারখন্দ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান আমিনুল।

এতে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় শাহানাজ পারভীন বলেন, শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়ে আমার দায়িত্ব ও কর্তব্য আরও বেড়ে গেলো। নিশ্চয় শিক্ষার্থীদের পাঠদানে কর্মস্পৃহা বাড়বে। তিনি সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ ও দোয়া প্রার্থনা করেছেন যাতে শিক্ষার বাস্তবিক প্রয়োগ বৃদ্ধি করতে পারেন। এ সাফল্য ও আমার মেধা কাজে লাগিয়ে ভবিষ্যতে জামতৈল ধোপাকান্দি সরকারি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের মুখ উজ্জ্বল করতে পারি। ভবিষ্যৎ প্রজন্ম কোমলমতি শিক্ষার্থীদের মেধা বিকাশকে প্রসারিত করতে পারি। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিণির্মানে কার্যকরী ভূমিকা রাখতে পারি।

জামতৈল ধোপাকান্দি সরকারি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক(চলতি দায়িত্ব) বলেন, জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন শাহানাজ পারভীন । জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্য অর্জন করায় তাঁর জন্য শুভ কামনা ও অভিনন্দন জানান তিনি।