বিএনপির ১২ নেতাকর্মী একদিনের রিমান্ডে

0
113

রাজধানীর সায়েন্সল্যাবে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় ধানমণ্ডি ও নিউমার্কেট থানায় তিনটি মামলা হয়েছে। সেই তিন মামলায় গ্রেপ্তার হওয়া বিএনপির ১২ নেতাকর্মীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একইসঙ্গে গ্রেপ্তার হওয়া দলটির অন্য ১৫ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার (২৪ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ এ আদেশ দেন। আদালতে আজ মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপপরিদর্শক (এসআই) শাহিন মিয়া আসামিদের হাজির করে একদিনের রিমান্ডে নিতে আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ রিমান্ডের এই আদেশ দেন।

রিমান্ড মঞ্জুর করা আসামিরা হলেন- ধানমণ্ডি থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন সৈকত, মো. সাইফুল ইসলাম, রিপন হোসেন, মো. রুহুল, মো. আব্দুস সালাম, মো. সুজন, মো. নজরুল ইসলাম, শফিকুর রহমান, রুবেল হোসেন, সাব্বির আহমেদ, আমিনুল ইসলাম ও শাহ আলম।

কারাগারে যাওয়া আসামিরা হলেন শেখ রবিউল আলম রবি, মো. জুয়েল, মজিবুর রহমান সানজু, মো. রুবেল হোসেন, মো. জিয়াউল ইসলাম, মো. জুয়েল, আমিন, ইব্রাহিম খলিল পারভেজ, সোহেল রানা, শিকদার হোসেন, মো. সিদ্দিক, মোহাম্মদ রাসেল, রুবেল, মোহাম্মদ শাহিন ও তারেকুল ইসলাম।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মাহফুজুর ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

নথি থেকে জানা গেছে, গত মঙ্গলবার রাজধানীর নিউমার্কেট থানার সায়েন্সল্যাব এলাকায় বিএনপির পদযাত্রা কর্মসূচিতে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় বিএনপি নেতাকর্মীরা গাড়ি ভাঙচুর করে এবং বিআরটিসির একটি বাসে আগুন ধরিয়ে দেন। এ ঘটনায় রাজধানীর ধানমণ্ডি থানায় পুলিশকে মারধরের ঘটনায় মামলা করে পুলিশ।