বাগেরহাটে রং মিশ্রিত আইসক্রিম বিক্রির অপরাধে জরিমানা

0
102

স্টাফ রিপোর্টারঃ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাগেরহাট জেলা কার্যালয় কর্তৃক বাগেরহাটের ফকিরহাট উপজেলার সিংগাতী বাজারে সোমবার দুপুরে একজন আইসক্রিমের ডিলারের বাসায় অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন বাগেরহাট ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান।

অভিযান পরিচালনাকালে বিপুল পরিমাণে রাসায়নিক ক্ষতিকর রং মিশ্রিত ও কোন রকম মেয়াদ ছাড়া আইসক্রিম (পেপসি নামে অধিক পরিচিত) পাওয়া যায়। রাসায়নিক ক্ষতিকর রং মিশ্রিত ও কোন রকম মেয়াদ ছাড়া আইসক্রিম বিক্রির অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় নাছিমা ট্রেডার্স নামক প্রতিষ্ঠানটি কে প্রশাসনিক ব্যবস্থা হিসেবে ২০,০০০/- টাকা জরিমানা আরোপ করা হয়।

জরিমানার অর্থ তাৎক্ষনিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানটি স্বেচ্ছায় পরিশোধ করেন।  এসময় আনুমানিক ২,০০০ পিচ আইসক্রিম (পেপসি নামে অধিক পরিচিত) স্পটে ধ্বংস করা হয়।

অভিযান পরিচালনাকালে সকল ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙানো, ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা, নকল ও ভেজাল পণ্য/ঔষধ বিক্রয় থেকে বিরত থাকা এবং অবৈধ মজুদদারী করা থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়।

অভিযান কার্যক্রমে জেলা কৃষি বিপণন কর্মকর্তার প্রতিনিধি, এবং বাগেরহাট জেলা পুলিশের একটি টিম সার্বিক সহায়তা প্রদান করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।