কুবিতে ফিন্যান্স বিভাগের ‘শেয়ারিং দ্যা সার্ভে রেজাল্ট’ শীর্ষক কর্মশালা আয়োজিত

0
94

মুনিরা আক্তার,কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সেল্ফ এসেসমেন্ট কমিটি কর্তৃক আয়োজিত হয়েছে ‘শেয়ারিং দ্যা সার্ভে রেজাল্ট’ শীর্ষক কর্মশালা।

সোমবার (২২ মে), সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সহকারী অধ্যাপক সুতপা চৌধুরীর সভাপতিত্বে বিভাগটির সেল্ফ এসেসমেন্ট কমিটির উদ্যোগে আয়োজিত হয় এই ‘শেয়ারিং দ্যা সার্ভে রেজাল্ট’ শীর্ষক কর্মশালাটি।

আয়োজিত এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সায়েদুর রহমান এবং আই কিউ এসি’র পরিচালক অধ্যাপক ড. মোঃ রাশিদুল ইসলাম শেখ। কর্মশালায় উপস্থাপক ও আলোচকের ভূমিকায় ছিল সেল্ফ এসেসমেন্ট কমিটির সদস্যবৃন্দ।

এছাড়াও, কর্মশালায় বিভাগটির শিক্ষক, কর্মকর্তা এবং বর্তমান ও সাবেক শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

উক্ত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘ নিজেদের অবস্থান যাচাই করতে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের এ ধরণের সার্ভে এবং এর ফলাফল উপস্থাপনা করার জন্য যে কর্মশালার উদ্যোগ নেওয়া হয়েছে তা প্রশংসনীয়। আমরা এর ফলাফল হিসেবে আমাদের একাডেমিক প্রয়োজন গুলো জানতে পারলাম, আমাদের এখনো কোন কোন জায়গায় কাজ করার প্রয়োজন শিক্ষার্থীদের জন্য তা জানতে পারলাম। আশা করি দক্ষ হাতে প্রয়োজনীয় পদক্ষেপে সামনের দিনগুলোতে এই জায়গা গুলো নিয়ে কাজ করতে পারব। এতে অবশ্যই বিশ্ববিদ্যালয়ের সকল স্টেকহোল্ডারদের সহযোগিতা কাম্য। ‘

এ বিষয়ে বিভাগটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সহকারী অধ্যাপক সুতপা চৌধুরী বলেন, ‘ আমাদের শিক্ষার্থীদের জন্য পড়াশোনার পরিবেশ কে আরও বেশি উন্নত করতে, এছাড়াও যে জায়গা গুলোতে গ্যাপ রয়েছে সেগুলো নিয়ে কাজ করার জন্যই এই উদ্যোগ। আশা করি এর সামনের দিনের ফলাফল আমাদের শিক্ষার্থীদের জন্য লাভজনক হবে।’