কুয়েটে ‘প্রমিত বাংলা ব্যবহার এবং ‘ইউটিলিটি সার্ভিস অটোমেশন ’ শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

0
126

আহছানুল আমীন জর্জ, খুলনা ব্যুরো প্রধান : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (কুয়েট) এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে দিনব্যাপী ‘প্রমিত বাংলা ব্যবহার এবং Utility Service Automation’ শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

২০ মে শনিবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার এবং বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সোবহান মিয়া।

‘প্রমিত বাংলা ব্যবহার’ শীর্ষক প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ এবং সরকারি ব্রজলাল কলেজের বাংলা বিভাগের অধ্যাপক প্রফেসর শংকর কুমার মল্লিক । ‘ ইউটিলিটি সার্ভিস অটোমেশন ’ শীর্ষক প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন কুয়েটের সিস্টেম এনালিস্ট প্রকৌশলী প্রদীপ কুমার দাস এবং সহকারী প্রোগ্রামার প্রকৌশলী মোঃ মেহেদি ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি’র ভারপ্রাপ্ত পরিচালক প্রফেসর ড. নরোত্তম কুমার রায়। প্রশিক্ষণে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।