কুষ্টিয়ায় মৎস্যজীবীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

0
107

কুষ্টিয়া প্রতিনিধি: জমকালো আয়োজনের মধ্যে দিয়ে কুষ্টিয়ায় অনুষ্ঠিত হয়েছে মৎস্যজীবীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। শনিবার (২০মে) বেলা ১১ টার দিকে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের হলরুমে এই সম্মেলনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান। বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী। জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোমিনুর রহমান মোমিজ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক খন্দকার ইকবাল মাহমুদ ও সদস্য হাবিবুর রহমান পুলক প্রমূখ।

এতে উদ্ধোধক ছিলেন, মৎস্যজীবীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সায়ীদুর রহমান। প্রধান বক্তা ছিলেন, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ আজগর নস্কর। বিশেষ বক্তা ছিলেন, কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি সাইফুল ইসলাম মানিক, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. মমতাজ খানম ও সাংগঠনিক সম্পাদক রাইসুল কবির দিপু।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক সাইদুল ইসলাম ও সঞ্চালনা করেন সদস্য সচিব খলিলুল্লাহ।

প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশনে নতুন কমিটিতে নেতৃত্ব দেওয়ার জন্য ফরম বিতরণ করা হয়। এতে সভাপতি পদে একক ভাবে মনোনীত হন সাইদুল ইসলাম। এবং সাধারন সম্পাদক পদের জন্য ছয় জন ফরম সংগ্রহ করেন। উপস্থিত সকলের সিদ্ধান্ত মোতাবেক শাহেদুল ইসলাম শিমুলকে সাধারন সম্পাদক হিসেবে নাম ঘোষণা করা হয়। এসময় তপনকে সাধারন সম্পাদক হিসেবে দেখতে চাই, এমন শ্লোগানে হল রুমে উত্তেজনা বিরাজ করে। পরক্ষনেই কেন্দ্রীয় কমিটি তপনকে ১নং সহ-সভাপতি হিসেবে নাম ঘোষণা করলে তার লোকজন সন্তুষ্টি প্রকাশ করে শান্ত হয়। নবাগত কমিটির সভাপতি সাইদুল ইসলাম, সহ-সভাপতি তপন ও সাধারন সম্পাদক শাহেদুল ইসলাম শিমুলকে কেন্দ্রীয় কমিটি নির্দেশনা দেন আগামী ২০দিনের মধ্যে পূর্নাঙ্গ কমিটির নাম প্রস্তাব করে কেন্দ্রে জমা দেওয়ার আহব্বান জানান।

সম্মেলনের আলোচনায় প্রধান অতিথি সহ অন্য বক্তারা বলেন, বঙ্গকণ্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত সমৃদ্ধিশালী দেশ গড়তে ব্যাপক উন্নয়ন করেছেন। দেশের মানুষের মুখে হাসি ফুটাতে ভাতা চালু, ভিজিডি, ভিজিএফ এর চাল বিতরণকরাসহ টিসিবির মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরণ সহ জনগনকে সুবিধা দিচ্ছে।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে নিরলসভাবে কাজ করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের উন্নয়নের পাশাপাশি কুষ্টিয়ায় ব্যাপক উন্নয়ন হয়েছে। আগামী দিনে এই উন্নয়নকে ধরে রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মাহবুবউল আলম হানিফ এমপির বিকল্প নেই। সকলকে ঐক্যবদ্ধা হয়ে কাজ করার আহব্বান করেন। আগামী নির্বাচনকে সামনে রেখে নৌকার পক্ষে সকলকে কাজ করতে হবে। যারা সাংগঠনিক কর্মকান্ডে জড়িত থাকে তাদেরকে কমিটিতে আনতে হবে। তিনি উল্লেখ করে বলেন, আওয়ামী লীগের উন্নয়ন দেখে বিএনপির হিংসা হয়, সে লক্ষ্যে সাধারন জনগণকে তারা ভূল ভাল বোঝানোর চেষ্টা করবে। আমাদের সক্রিয় থাকতে হবে, বিএনপি-জামাত কোন ষড়যন্ত্র করে এবং নাশকতার চিন্তা করলে রাজপথে আওয়ামী নেতাকর্মীদের তা প্রতিহত করতে করবে।