প্রতিবন্ধী ভাইবোনের পাশে সনাতন সেবক সংসদ গ্রুপ কালীগঞ্জ

0
97

মানিক ঘোষ,কালীগঞ্জ প্রতিনিধি: শিমুল দাস ও লিপি রানী দাস দুই ভাই বোন প্রতিবন্ধী কালীগঞ্জ সিঙ্গির বাজার বটতলা সংলগ্ন বাড়ী,২৬ বছর ধরে ঝুপড়ি ঘরে এই ভাবে জীবন যাপন করছে।জন্ম থেকে একই স্থানে শুয়ে থাকে দুই ভাই বোন ।পারেনা বসতে,পারেনা চলতে,পারেনা হাত দিয়ে খায়তে।তাদের বড় ভাই রিপন দাস ভ্যান চালিয়ে ৬ জন পরিবার নিয়ে খুব কষ্টে জীবন যাপন করছে।তাদের মাঠে নেই কোন জমি, নেই তেমন আয়ের উৎস।তার এক মাত্র অবলম্বন একটা চার্জার ভ্যান,তার পরেও ব্যাটারি নষ্ট হয়ে গেছে। কি করে চলবে তাদের জীবন।

এই সংবাদ শুনতে পারে সনাতন সেবক সংসদ গ্রুপের কিছু সম্মানীয় উপদেষ্টা সরে জমিনে সিঙ্গির বাজারে প্রতিবন্ধী ভাই বোনের পাশে দাঁড়ানোর জন্য সেখানে যায়।তাদের ও তাদের বাড়ীর অবস্থা দেখে সকল উপদেষ্টাদের চোখে জল এসে যায়। বোনটি ২৬ বছর ধরে প্রতিবন্ধী অবস্থায় বিছানায় শুয়ে আছে এবং ছোট ভাইটি ২২ বছর ধরে একই অবস্থায় বাদে পাটি বিছানায় শুয়ে আছে। নিজেদের চলার ও খাওয়ার মত কোন ক্ষমতা নেই তাদের। এভাবে তাদের দীর্ঘ ২৬ টি বছর চলছে ।

সনাতন সেবক সংসদ কালিগঞ্জ সংবাদটা জানতে পেয়ে তাদের দেখতে যায় ।প্রতিবন্ধী দুই ভাই বোনের বড় ভাই নিপন দাস বলেন আমাদের পরিবারে ৬ সদস্য আমরা স্বামী স্ত্রী দুইটা সন্তান সহ দুই প্রতিবন্ধী ভাই বোন তার একমাত্র আযক্ষম একটি ব্যাটারি চালিত ভ্যানের মাধ্যমে পরিবারের ভরণ পোষণ চালিয়ে আসছি। কিন্তু ভ্যানের ব্যাটারি নষ্ট হওয়াতে পরিবার একেবারেই অচল হয়ে পড়েছে সনাতন সেবক সংসদ যদি আমার ভ্যানের জন্য একটি নতুন ব্যাটারি কিনে দিতে পারে তাহলে আমি এই প্রতিবন্ধী দুই ভাই বোন সহ ৬ জনকে নিয়ে কোনরকমে সংসার চলতে পারব।

তার প্রতিশ্রুতিতে বৃহস্পতিবার সন্ধ্যায় কালীগঞ্জ কালীবাড়ি প্রাঙ্গনে সনাতন সেবক সংসদ গ্রুপ এর মাধ্যমে ২৭ হাজার টাকা ব্যয়ে নতুন চার্জার ভ্যানের ব্যাটারী প্রতিবন্ধী দুই ভাইবোন পরিবারের বড় ভাই নিপন দাসের কাছে হস্তান্তর করা হয়।এই সময় উপস্থিত ছিলেন সনাতন সেবক সংসদ গ্রুপের এডমিন দৈনিক আমাদের সময় পত্রিকার প্রতিনিধি ও সরকারি নলডা্গংা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মানিক ঘোষ,উপদেষ্টা সরকারি সিটি কলেজের বাংলা বিভাগের অধ্যাপক বিকাশ চন্দ্র রায়,কালীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা সমিতির সভাপতি ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জগদীশ চন্দ্র দেবাধিকারী,কালীগঞ্জ ভূমি অফিসের বড় বাবু জগেন্দ্রনাথ বিশ্বাস ,প্রভাষক বিপ্লব বিষ্ণু, বিশিষ্ট ব্যবসায়ী উত্তম কুমার, দিলীপ সাহা,গৌতম বসু,লক্ষণ ভৌমিক, নিশিত সরকার,ঝিনাইদহ জেলা যুব প্রতিনিধি পল্লব কুমার মিত্রয় সহ অনেকেই।