হিজলায় প্রতিবন্ধী ও অসহায় পরিবারের মাঝে এফ এ আর গ্রুপের গরু বিতরণ

0
103

হিজলা প্রতিনিধি: বরিশালের হিজলায় প্রতিবন্ধী ও অসহায় পরিবারের মাঝে গরু বিতরণ করা হয়েছে। আজ সকাল দশটায় উপজেলার কাশিমুল উলুম ইসলামিয়া মাদ্রাসা প্রাঙ্গণে এফ এ আর গ্রুপের চেয়ারম্যান ও কাশিমুল উলুম ইসলামিয়া মাদ্রাসার সভাপতি আলহাজ্ব আব্দুল কাদের ফারুক এর পক্ষ থেকে তার ছোট ভাই ব্যারিস্টার আব্দুল মাবুদ মাসুম গুয়াবাড়িয়া ইউনিয়নের ৫০ টি অসহায় পরিবারের মাঝে গরু বিতরন করেন। একইভাবে প্রতিটি ইউনিয়নে পর্যয়ক্রমে এই বিতরণ কার্যক্রম চলবে।

ব্যারিস্টার মাসুম বলেন উপজেলার ছয়টি ইউনিয়নে ২ হাজার অসহায় পরিবারের মাঝে গরু বিতরণ করা হবে।
বিতরণ অনুষ্ঠানে অন্যান্য বক্তারা বলেন এফ এ আর গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদের ফারুক ১৯৯০ সাল থেকেই অসহায় ও গরিবদের কে সহায়তা করে আসছে, নগদ অর্থ, গরু, শীত বস্ত্র, বস্ত্র , ঈদ উপলক্ষে শাড়ি, লুঙ্গি থ্রি পিস এবং ঈদ সামগ্রী, রমজানে বিভিন্ন মসজিদে ইফতার সহ নানা পণ্য দিয়ে আসছে। এছাড়াও অসহায় পরিবারের ছেলে-মেয়ে বিয়ে সহায়তা দিয়ে আসছে। এক কথায় এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান আত্ম-মানবতার সেবায় সর্ব সময় নিয়োজিত। আজ যে গরু বিতরন করা হচ্ছে তার প্রতিটির গরুর মূল্য প্রায় ৩০ হাজার টাকা।

বিতরণ অনুষ্ঠানের সংক্ষিপ্ত আলোচনা রাখতে গিয়ে ব্যারিস্টার মাবুদ মাসুম তার মায়ের বিদায়ী আত্মার শান্তি কামনা ও বাবার সুস্থতা কামনা করে সকলের কাছে দোয়া প্রার্থনা করে বলেন এই অ লের অসহায় পরিবারকে সাবলম্বী করার লক্ষ্যেই এ ধরনের কার্যক্রম হাতে নিয়েছে এফ এ আর গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদের ফারুক।

বিতরণ অনুষ্ঠানে নানা শ্রেণী পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও হিজলা থানা ও কাজিরহাট থানা এলাকার ১ শত মসজিদে এফ এ আর গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদের ফারুক এর মাতার মৃত্যু বাষিকী উপলক্ষে দোয়াি ও মোনাযাত অনুষ্ঠিত হয়েছে।