মনিপুর স্কুলে চরম উত্তেজনা, পুলিশ মোতায়েন

0
94

উত্তপ্ত হয়ে উঠেছে রাজধানীর মনিপুর স্কুল ও কলেজ ক্যাম্পাস। শিক্ষা অধিদপ্তরের নিয়োগকৃত প্রধান শিক্ষককে বরখান্ত করে নতুন প্রধান শিক্ষক নিয়োগ দেয়াকে কেন্দ্র ক্যাম্পাসে চরম উত্তেজনা বিরাজ করছে। ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে শিক্ষকরা স্কুলে প্রবেশ করতে গেলে বহিরাগতদের দ্বারা বাধা ও নির্যাতনের শিকার হয়েছেন বলে অভিযোগ শিক্ষক-কর্মচারিদের। ক্লাস বন্ধ করে শিক্ষক-কর্মচারিরা বিক্ষোভ সমাবেশ করেছেন।

রাজধানীর মনিপুর স্কুল এন্ড কলেজে প্রায় ৪০ হাজার শিক্ষার্থী। কোর্টের রায়ে অবৈধ প্রধান শিক্ষক ফরহাদ হোসেনকে সরিয়ে সম্প্রতি নতুন একজনকে প্রধান শিক্ষক নিয়োগ দেয় শিক্ষা অধিদপ্তর। দুই মাস যেতে না যেতেই ১৭ মে এডহক কমিটির সভাপতি বোর্ড মিটিং ছাড়াই প্রধান শিক্ষক জাকির হোসেনকে বরখাস্ত করেন। আর এতেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে।

বৃহস্পতিবার শিক্ষকরা ক্যাম্পাসে ঢুকতে গেলে বাধা দেয় বহিরাগতরা। এসময়ে তাদের কয়েকজনকে মারধর করা হয় বলে অভিযোগ শিক্ষকদের।

বাহিরাগতদের হামলা আর অবৈধ প্রধান শিক্ষক নিয়োগের প্রতিবাদে সমাবেশ করেন শিক্ষক-কর্মচারিরা। তারা জানান, বছরের পর বছর তাদের ওপর নির্যাতন চালানো হয়েছে।

এদিকে, ক্লাস বন্ধ থাকায় চিন্তিত অভিভাবকরা। তাদের দাবী, সন্তানদের ভবিষ্যতের জন্য স্কুলের শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনা হোক।

পরিস্থিতি উত্তপ্ত হওয়ায় বৃহস্পতিবার সকাল থেকেই স্কুলের বাইরে পুলিশ মোতায়েন করা হয়েছে।